1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | নওগাঁয় বিশেষ লক ডাউনের মেয়াদ আরো ৭দিন বৃদ্ধি
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

নওগাঁয় বিশেষ লক ডাউনের মেয়াদ আরো ৭দিন বৃদ্ধি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৯ জুন, ২০২১

শহিদুল ইসলাম,স্টাফ রির্পোটার :

করোনা ভাইরাস,নওগাঁয় বিশেষ লক ডাউনের মেয়াদ আরো সাত দিন বৃদ্ধি করা হয়েছে। নওগাঁ জেলা সদর পৌরসভা এবং জেলার নিয়ামতপুর উপজেলায় কিছু কিছু শর্ত শিথিল করে চলমান বিশেষ লক ডাউনের মেয়াদ আরো ৭ দিন বৃদ্ধি করা হয়েছে। চলমান এই লকডাউন আগামী ১৬ জুন পর্যন্ত বলবৎ থাকবে।

নওগাঁ জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ বুধবার দুপুরে নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এঘোষনা প্রদান করেন।

নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় চলমান কঠোর বিধিনিষেধের আওতায় শর্ত শিথিল করে এখন নওগাঁ জেলা সদর থেকে অর্ধেক যাত্রী নিয়ে এবং মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন যেমন বাস, মাইক্রো, অটো, সিএনজি, মোটর সাইকেল চলাচল করতে পারবে। তবে জেলার নিয়ামতপুর উপজেলা এবং রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সঙ্গে সকল পরিবহণ বন্ধ থাকবে। জেলার হোটেল রেস্তোঁরাগুলো শুধুমাত্র পার্সেল আকারে বা অনলাইনে অর্ডার গ্রহণপূর্বক বিক্রয় কার্যক্রম পরিচালনা করতে পারবে। আগের ,মতই চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী জেলার সীমান্ত সংলগ্ন সহ ভারতীয় সীমান্তবর্তী সকল হাট বাজার সমূহ বন্ধ থাকবে। জেলার সকল পর্যটন স্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্রসমূহ বন্ধ থাকবে। জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক, রাজনৈতিকসহ ধর্মীয় অনুষ্ঠান, বিবাহ অনুষ্ঠান, জন্মদিন ও পিকনিক পার্টি ইত্যাদি বন্ধ থাকবে। জুম্মার নামাজ সহ প্রতি ওয়াক্ত নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লী অংশগ্রহণ করতে পারবেন। এ সময় নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী মোঃ আবদুল মান্নান মিয়া বিপিএম, সিভিলসার্জন ডাঃ এ বি এম আবু হানিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইব্রাহীমসহ জেলা প্রশাসন, জেলা পুলিশ ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বিগত ২ দিন আক্রান্তের হার ৭ থেকে ৯ শতাংশের মধ্যে থাকলেও গত ২৪ ঘন্টায় জেলায় আক্রান্তের হার ১৭ দশমিক ৮০ শতাংশে দাঁড়িয়েছে। এই ২৪ ঘন্টায় জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৫২ জন। এ সময় মোট ২৯২ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫ শ’ ৯২ জনে।

নওগাঁয় জেলায় উপজেলা ভিত্তিক করোনা ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা হচ্ছে, মহাদেবপুর উপজেলায় ১১ জন, সদর উপজেলায় ১০ জন, বদলগাছি উপজেলায় ৭ জন, নিয়ামতপুর উপজেলায় ৫ জন, রানীনগর ও আত্রাই উপজেলায় ৪ জন করে, মান্দা, পত্নীতলা ও সাপাহার উপজেলায় ৩ জন করে এবং থামইরহাট ও পোরশা উপজেলায় ১ জন করে।

এসময় নতুন করে জেলায় সুস্থ হয়েছেন আরো ৫ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩ জন। এছাড়া বর্তমানে করোনা ভাইরাসে জেলায় মোট আক্রান্ত রয়েছেন ৪ শ’ ৯৯ জন।

সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এই ২৪ ঘন্টায় জেলায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১ শ’ ২৫ জন ব্যক্তিকে। তাঁদের মধ্যে সদর উপজেলায় ৫৯ জন, রানীনগর উপজেলায় ৬ জন, আত্রাই উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ২৮ জন, মান্দা উপজেলায় ৩ জন, বদলগাছি উপজেলায় ৫ জন, পত্নীতলা উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ৫ জন, সাপাহার উপজেলায় ৬ জন এবং পোরশা উপজেলায় ৮ জন। জেলায় সর্বমোট কোয়ারেন্টাইনে নেয়া ব্যক্তির সংখ্যা ২৩ হাজার ২৫ জন। এই ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৪৮ জনকে। এ পর্যন্ত মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২০ হাজার ৭শ’ ২৪ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৩শ’ ৭২ জন।

আইসোলেশনে রয়েছেন ২২ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন। গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলায় নতুন করে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। নওগাঁ জেলাতে করোনা ভাইরাস আক্রান্তে মোট মৃত্যু বরন করেছেন ৪৮ জন।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews