1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | নরসিংদীতে অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরন
রবিবার, ০৯ মে ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

নরসিংদীতে অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরন

বশির আহম্মেদ মোল্লা
  • সময়ঃ রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

নরসিংদী প্রতিনিধি:

“নামাজ রোজার পাশা-পাশি দান খরাত সহ

উন্নয়নমুলক কাজ করতে হবে-শ্রেষ্ট”

                              -জয়ীতা জামিলা খাতুন সরকার

 

নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নে অসহায় মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করেন সাইদুর রহমান সরকার (ছন্দু মিয়া) ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ¦ ফাইজুর রহমান (বাছেদ সরকার)।

গতকাল সকালে নরসিংদী জেলার বাঁশগাড়ী চরমেঘনা প্রাইমারী স্কুল মাঠ সহ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন স্থানে কয়েক শতাধিক পরিবারের মধ্যে পবিত্র ঊদুল ফিতরে ঈদ উপহার সামগ্রী বিতরন করে সাইদুর রহমান সরকার (ছন্দু মিয়া) ফাউন্ডেশন দৃষ্টান্ত স্থাপন করেছেন।

বাঁশগাড়ী কলেজ প্রতিষ্ঠাতা সদস্য বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব নজরুল ইসলাম ও সদস্য সালেহা বেগম জানান,নরসিংদীর রায়পুরা উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের কৃতি সন্তান বঙ্গবন্ধুর রাজনীতি সহচর ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা প্রয়াত সাইদুর রহমান সরকার (ছন্দু মিয়া) ফাউন্ডেশনের উদ্যোগে বিগত দিনের ন্যায় ছিন্নমূল অসহায় মানুষের মাঝে সাইদুর রহমান সরকার ছন্দু মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব ফাইজুর রহমান (বাছেদ সরকার) এর অর্থ্যায়নে কয়েক শতাধিক পরিবারের মধ্যে প্রতি বছরের ন্যায় এ বছর পবিত্র ঈদুল ফিতরে ঈদ উপহার সামগ্রী বিতরন করে যাচ্ছে। শুধ নিজ এলাকা ছাড়াও দেশের বিভিন্ন এলাকাতে এ কার্য্যক্রম চালিয়ে যাচ্ছে সাইদুর রহমান সরকার (ছন্দু মিয়া) ফাউন্ডেশন ।

প্রয়াত আওয়ামীলীগ নেতা সাইদুর রহমান সরকার ছন্দু মিয়ার সহধর্মিণী নরসিংদী জেলার শ্রেষ্ট জয়ীতা মোছা: জামিলা খাতুন সরকার ঈদ উপহার সামগ্রী বিতরন কালে বলেন, নামাজ রোজার পাশা-পাশি, মানব সেবা করতে হবে, মানব সেবা বড় ধর্ম। দান খরাত সহ উন্নয়ন মুলক কাজ করতে হবে। বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নয়ন মুলক কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমার স্বামী মহান মুক্তিযুদ্ধের সময় দেশের জন্য ও এলাকাতে নিজের জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধের সংগঠক হিসেবে ভাল কাজ করে সাহসিক ভুমিকা রেখেছেন। তিনি নিজের অর্থ শ্রম মেধা দিয়ে মুক্তিযোদ্ধের সময়
মুক্তিযোদ্ধাগনকে তার বাড়ীতে লংগরখানা খুলে খাবার- দাবার সহ সব ধরনের ব্যবস্থা করে তাদেরকে সুসংগঠিত করে ভারতে প্রেরন করতে বলিষ্ট সাহসি ভুমিকা রেখেছেন।

তিনি দেশের উন্নয়ন মুলক ও নসাজ সেবা ভাল কাজ করে বিরাট সুনাম অর্জন করছিলেন। এলাকা থেকে নারী ধর্ষন,চুরি,ডাকাতি,সন্ত্রাসী সহ সকল ধরনের অপরাধ মুলক কর্মকান্ড নিমূল করতে কঠিন সাহসি ভুমিকা রেখে সারা দেশের মধ্যে বিশেষ সম্মানে সাহসি নেতা হিসেবে ভূষিত হয়েছিলেন। জাতির জনক বঙ্গবন্ধুর কাছে সৎ সাহসি দক্ষ রাজনীতিক সংগঠক হিসেবে এলাকায় আওয়ামীলীগের সংগঠন প্রতিষ্ঠা করতে অনেক অবদান রাখেন। তিনি উন্নয়ন মুলক সমাজ সেবা কাজের জন্য সাহসি ভুমিকা রাখায় এ দেশের মানুষ সারাজিবন তাকে স্মরন করবে। তার উন্নয়ন মুলক কাজের ধারা অব্যহত রাখতে ছেলে-মেয়েরাও এলাকায় সামাজিক এবং উন্নয়ন মুলক কাজ করতে দিন রাত অকান্ত পরিশ্রম করে যাচ্ছে।

এ ফাউন্ডেশন অসহায় মানুষের পাশে ছিল সব সময় তাদের পাশে থেকে কাজ করে যাবে। প্রয়াত সাইদুর রহমান সরকার ছন্দু মিয়ার ঐহিত্য ধরে রাখতে তার সুযোগ্য সন্তানরা এলাকার উন্নয়ন ও সমাজ সেবা মুলক ভাল করে সুনাম অর্জন করেছেন।

আমার এক ছেলে বাঁশগাড়ী ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি প্রয়াত হাফিজুর রহমান (সাহেদ সরকার) তার বাবার স্বপ্ন বাস্তবায়ন করতে এলাকার ব্যাপক উন্নয়ন মুলক কাজের পরিকল্পনা গ্রহন করেছিলেন। পরে আল্লাহ পাকের ডাকে এজগত ছেড়ে পড়পাড়ে নিয়ে গেছে।

তিনি আরো বলেন, দান খরাত ছাড়াও এলাকার রাস্তাঘাট সহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডে আমার পরিবারের পক্ষ থেকে সব সময় অবদান রেখে যাচ্ছে তারা হলেন বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্তাবাজন স্থানীয় সরকার এলজিইডি মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোকলেছুর রহমান ফরিদ এর সহধর্মীনি স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া,বাশঁগাড়ী ইউপি চেয়ারম্যান পদ প্রার্থী আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর সরকার।

এ সরকারের উন্নয়নের ধারা অব্যহত রাখতে তারা আগামী দিনে এলাকার জন্য উন্নয়ন মুলক কাজ করে সাহসী নেতা প্রয়াত সাইদুর রহমান সরকার ছন্দু মিয়ার স্বপ্ন বাস্তবায়ন করতে পারে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

আল্লাহপাক এ পরিবারকে যত দিন এ দুনিয়ায় রাখেন তত দিন আমরা মানব সেবা সহ দেশের উন্নয়ন করতে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবো।

 

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews