1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | নরসিংদী পৌরসভার নব-নির্বাচিত মেয়র এর শপথ গ্রহন অনুষ্ঠিত
রবিবার, ০৯ মে ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

নরসিংদী পৌরসভার নব-নির্বাচিত মেয়র এর শপথ গ্রহন অনুষ্ঠিত

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

নরসিংদী প্রতিনিধি:

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নরসিংদী পৌরসভার নব- নির্বাচিত মেয়র আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু সহ কাউন্সিলরগন শপথ গ্রহন করেছেন। ম

ঙ্গলবার সকালে ঢাকাতে নরসিংদী পৌরসভার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণকে শপথ বাক্য পাঠ করান ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান।

জানাগেছে, নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নরসিংদী শহর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আমজাদ হোসেন বাচ্চু নৌকা মার্কায় ২১৭৬৮ ভোট বিজয়ী হয় ও স্থানীয়
এমপি মোহাম্মদ নজরুল ইসলাম হিরুর সমর্থক আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী এস এম কাইয়ুম (মোবাইল ফোন) প্রতীক ১৯৫৬৪ ভোট পেয়েছেন।

গত ১৪ ফেব্রুয়ারী নরসিংদী পৌরসভা নির্বাচনে আমজাদ হোসেন বাচ্চু (নৌকা প্রতীক) ১৩১২ ভোট বেশী পেয়ে ছিলেন।

৪টি ভোট কেন্দ্র স্থগিত হয়েছিল মোট ভোটার সংখ্যা ছিল ৯ হাজার ১৩৭। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা মার্কা আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু (নৌকা) প্রতীক ১৮৫৪৭ ভোট। আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী এস এম কাইয়ুম (মোবাইল ফোন) প্রতীক ১৭২৩৫ ভোট। বিএনপির মনোনীত প্রার্থী হারুন অর রশিদ (ধানের শীষ) প্রতীক ৯৬৯৪ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: আসাদুল হক হামিদ (হাত পাখা) প্রতীক ১৫২৯ ভোট পেয়েছেন।

নরসিংদী জেলা আওয়ামীলীগের আজীবন সভাপতি মুক্তিযোদ্ধের সংগঠক বর্ষিয়ান জননেতা বঙ্গবন্ধুর রাজনীতি সহচর প্রয়াত মোসলেহ উদ্দিন ভুইয়া-এমপির ছোট ভাই জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন ভুইয়া বলেন, বঙ্গবন্ধুর সৈনিক শহীদ জনবন্ধু মেয়র লোকমান হোসেন এর ছোট ভাই নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার ২ বারের সফল মানবিক মেয়র করোনাযুদ্ধা আলহাজ্ব কামরুজ্জামান কামরুল এর পরিবার দীর্ঘদিন যাবৎ নরসিংদী আওয়ামীলীগের নেতৃত্ব দিয়ে অসংখ্য নেতাকর্মি ও ভক্তবৃন্দ থাকার সত্ত্বেও মনোনয়ন বঞ্চিত হওয়ার পরও বঙ্গবন্ধুর আর্দশ বাস্তবায়ন করতে শেখ হাসিনার নির্দেশের প্রতি আস্তা রেখে তার নিজের নির্বাচনের চেয়ে অনেক বেশী ঝুকি নিয়ে চত্তরমুখি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী নামধারী কিছু স্বার্থনিশি মহলের সাথে প্রকাশ্যে পাল্লা দিয়ে নৌকা মার্কা বিজয় করাতে নরসিংদীর উন্নয়নের ধারা অব্যহত রাখতে সুখে দুখের সাথি হিসেবে আমাকে সাথে নিয়ে কামরুজ্জামান কামরুল আমজাদ হোসেন বাচ্চুর জন্য ভোটারদের কাছে ভোট প্রার্থনা করতে নিজের অর্থ সময় দিয়ে দিন-রাত অকান্ত পরিশ্রম করে সভা-সমাবেশ সহ ব্যাপক প্রচার প্রচারনার মাধ্যমে নৌকা মার্কা বিজয় নিশ্চিত করে অন্য রকম বিজয় লাভ করে পরিক্ষিত মজবুত সংগঠক হিসেবে সুনাম অর্জন করা হয়েছে।

তিনি আরো বলেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকে এ পযর্ন্ত আওয়ামীলীগের যত নির্বাচন হয়েছে এত কঠিন
নির্বাচন কখনো হয়নি। আমজাদ হোসেন বাচ্চুকে নৌকা মার্কা বিজয় করাতে এত কষ্ট করতে হয়েছে যা ভাষায় বুজানো যাবেনা। শেখ হাসিনার নৌকাকে পরাজিত করতে নরসিংদী আওয়ামীলীগের বিভিন্ন পদে অধিষ্ঠিত নেতারা মহাষড়যন্ত্র করেছেন বিগত দিনে কোন এমপির নির্বাচনেও এত কষ্ট করতে হয়নি। তবে আগামী সংসদ নির্বাচনে এমপি প্রাথীকে বিজয় করাতে এত কষ্ট করতে হবেনা।

এ নির্বাচনে আওয়মীলীগের নেতাকর্মী,সমর্থক ও ভোটার সহ বিভিন্ন বিষয়ে অনেক অভিজ্ঞা অর্জন হয়েছে। আমরা অনেক ত্যাগ তিতিক্ষার যাচাই-বাচাই এর পর কঠিন পরিক্ষায় উর্ত্তীন হয়ে শেখ হাসিনা সহ কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দের আস্তা অর্জন করে সুনাম ধরে রাখতে সক্ষম হয়েছি ।

 

এ পৌর নির্বাচনে নৌকার পক্ষে বিপক্ষে কার কি ভুমিকা ছিল জননেত্রী শেখ হাসিনা সহ দেশের প্রশাসনের বিভিন্ন সংস্থার নিকট প্রতিটি আমল নামা লিপিবন্ধ রয়েছে। সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্যকারী অপশক্তিরা কোন দিন নৌকার পরিচয় দিয়ে নরসিংদীর মাঠে আওয়ামীলীগের নেতাকর্মীরা পাত্তা দিবে না। তাদের ধুকাবাজী মিষ্টি কথায় আওয়ামীলীগের নেতাকর্মীরা আর সাড়া দিবে না। ষড়যন্ত্র প্রতিহত করে আগামী দিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে সকল দ্বিধাদন্ধ ভুলে গিয়ে ঐক্যবন্ধভাবে কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার ২ বারের সফল মানবিক মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরুল বলেন, আমাদের পরিবার বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক হিসেবে স্বৈরাচার,জামায়েত,বিএনপির সাথে কঠিন লড়াই সংগ্রাম করে আল্লাহর রহমতে আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন করতে সকল লোভ লালসা ক্ষমতার বাহাদুরী বাদ দিয়ে দীর্ঘদিন ধরে নরসিংদী আওয়ামীলীগের সাংগঠনিক দায়িত্ব পালন করে আসছি।

নরসিংদীতে সন্ত্রাস চাঁদাবাদ মাদক মুক্ত সমাজ প্রতিষ্টা করতে অন্যায়ের বিরোদ্ধে সব সময় প্রতিবাদ করে দূর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে উন্নয়ন মুলক কাজ আধুনিক মায়াময় নরসিংদী শহর গড়াতে দিন রাত পরিশ্রম করে অন্য রকম দৃষ্টান্ত স্থাপন করেছি। চত্তরমুখি ষড়যন্ত্র মোকাবেলা করে নরসিংদী বাসীর ভালবাসা নিয়ে আমাদের প্রিয় নেতা নরসিংদী জেলা আওয়ামীলীগের আজীবন সভাপতি মুক্তিযোদ্ধের সংগঠক বর্ষিয়ান জননেতা বঙ্গবন্ধুর রাজনীতি সহচর প্রয়াত মোসলেহ উদ্দিন ভুইয়া-এমপির ছোট ভাই জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মতিন ভুইয়া সহ পরিক্ষিত কিছু নেতাকর্মী সাথে নিয়ে নিজের অর্থ সময় দিয়ে দিন- রাত অকান্ত পরিশ্রম করে সভা-সমাবেশ সহ ব্যাপক প্রচার প্রচারনার মাধ্যমে নৌকা মার্কা বিজয় চিনিয়ে আনতে সক্ষম হয়েছি। বঙ্গবন্ধুর সৈনিক শহীদ জনবন্ধু মেয়র লোকমান হোসেন এর স্বপ্ন বাস্তবায়ন করতে উন্নত বাংলাদেশ গড়তে নরসিংদী পৌরসভার উন্নায়নের ধারা অব্যহত রাখতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা মার্কার নব-নির্বাচিত মেয়র আমজাদ হোসেন বাচ্চুকে কঠিন পরিক্ষার মাধ্যমে জনতার ভোটে বিজয় করানো হয়েছে। বিজয়ের ধারা অব্যত রাখতে আমাদের নেত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন করতে সংগঠনের সকল নেতা কর্মী ঐক্যবন্ধভাবে কাজ করতে হবে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা মার্কা বিজয়ী নব-নির্বাচিত মেয়র আমজাদ হোসেন বাচ্চু বলেন,শহীদ জনবন্ধু মেয়র লোকমান হোসেন এর ছোট ভাই নরসিংদী শহর আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার ২ বারের সফল মানবিক মেয়র আলহাজ্ব কামরুজ্জামান কামরুল এর নেতৃত্বে নরসিংদী শহরে চোখ দাদানো ব্যাপক উন্নয়ন হয়েছে এর ধারাবাহিকতা ধরে রাখতে নৌকার পক্ষে ভোটারা ভোট দিয়েছে।

চাঁদাবাজী,দূর্নীতি অনিয়ম,জমি দখল,মাদক ব্যবসা বন্ধ ও সন্ত্রাসী সহ সকল অসামাজিক কার্য্যক্রম বন্ধ করতে সাহসী ভুমিকা রাখার কারনে জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া ও মেয়র কামরুজ্জামান কামরুল নৌকার পক্ষে মাঠ ধরে রাখতে নরসিংদী বাসী শেখ হাসিনার নৌকা মার্কার বিজয়
সুনিশ্চিত করেছেন। এ নির্বাচনে কামরুল সকল ষড়যন্ত্র মোকাবেলা করে নিজের জীবন বাজী রেখে মনোনয়ন বঞ্চিত হয়েও ভোটারদের কাছে ভোট প্রার্থনা করতে নিজের অর্থ সময় দিয়ে দিন-রাত অকান্ত পরিশ্রম করে সভা-সমাবেশ সহ ব্যাপক প্রচার প্রচারনার মাধ্যমে নৌকা মার্কা বিজয় নিশ্চিত করানো হয়েছে, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভুইয়া ও মেয়র কামরুজ্জামান কামরুল এর অনুপ্রেরনায় আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ নরসিংদী পৌরসভার ভোটারাও উন্নয়নের পক্ষে নৌকায় ভোট দিয়েছেন।

তিনি আরো বলেন, উন্নয়ন ও অগ্রযাত্রার নেত্রী মাদার অফ হিউম্যানিটি গণতন্ত্রের মানস কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপ্#ি৩৯;র ৭৪ তম শুভ জন্মদিনে নরসিংদী পৌরসভার মানবিক মেয়র ও শহর আওয়ামীলীগের সভাপতি ও করোনা কালীন যোদ্ধা সময়ের সৎ সাহসী মেধাবী জননেতা কামরুজ্জামান কামরুল এর ব্যাক্তিগত উদ্যোগে পুঙ্গ দু:স্থ অসহায়দের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ করে সারা দেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

‘করোনাভাইরাসের প্রাদুর্ভাবে এখানকার শিল্পকারখানা, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছিল বিভিন্ন পেশার শ্রমজীবী মানুষ। গত ঈদে তাঁদের মনে সেভাবে কোনো আনন্দ নেই।

তাই এমন দিনে তাঁদের সঙ্গে একবেলা খাবার ভাগাভাগি করে নিতেই এমন উদ্যোগ নিয়েছিল কামরুল।’ এর আগে চলমান করোনা সংকটের প্রায় পুরোটা সময় নরসিংদীতে নানামুখী কর্মসূচি নিয়েছিলেন পৌর মেয়র। কর্মসূচিগুলোর মধ্যে ছিল করোনায় সংকটে থাকা মধ্যবিত্ত, অসহায়, দুস্থ ও কর্মহীন ব্যক্তিদের চিহ্নিত করে প্রায় ২০ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ এবং রমজান মাসজুড়ে প্রতিদিন ৫ হাজার মানুষকে ইফতার করানো একটি মহৎ উদ্যোগ গ্রহন করেছিলেন।

এ ছাড়া পৌরবাসীর মধ্যে ৫০ হাজার মাস্ক, ২৫ হাজার হ্যান্ড স্যানিটাইজার ও ২ হাজার ব্যাক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই) বিতরণ। লকডাউন চলাকালিন খাদ্য সামগ্রী কাযর্ক্রম অব্যহত রাখার কারনে মানবিক মেয়র হিসেবে ভূষিত হয়েছিল কামরুজ্জামান কামরুল ।

এ নির্বাচনে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম-এম.পি, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. মৃনাল কান্তি দাস-এম.পি, শিল্পমন্ত্রী এড.নূরুল মজিদ মাহমুদ হুমায়ন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য এড. এ.বি.এম রিয়াজুল কবীর কাউছার, শিবপুরের এমপি আলহাজ্ব জহিরুল হক ভূইয়া মোহন, পলাশের এমপি ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত-সভাপতি জি এম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলী,নরসিংদী শহর আওয়ামীলীগ সভাপতি মানবিক পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী ও সাধারণ সম্পাদক হাজী মাহমুদুল হাসান শামীম নেওয়াজ সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে অভিন্দন জানাচ্ছি।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews