1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | নাজিরপুরে বিনামূল্যে গরিবের এম্বুলেন্স
সোমবার, ১০ মে ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন

নাজিরপুরে বিনামূল্যে গরিবের এম্বুলেন্স

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ৪ মে, ২০২১

এস এম জাহিদুল হক, পিরোজপুর প্রতিনিধি :

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম রঘুনাথপুর। রাস্তা-ঘাট তেমন একটা ভালো নেই বললেই চলে। যা ও আছে তা চলাচলের জন্য খুব একটা উপযোগী নয়। বিশেষ করে বর্ষার মৌসুমে চলাচলের জন্য খুবই অনুপযোগী হয়ে পরে পুরো এলাকা। কেউ যদি হটাৎ করে অসুস্থ হয়ে
পরে,তাকে নিয়ে হাসপাতালে যাবার মত কোনো যানবাহন নিয়ে উপজেলা সদরে আসার মত কোন উপায়
থাকে না।

এ ছাড়াও অত্র এলাকার বেশির ভাগ লোকজন’ই হতদরিদ্র। তাই এসব দিক বিবেচনা করে, অত্র এলাকার জনদরদী হিসাবে মোঃ আল আমিন শিকদার গরিবদের সেবায় চালু করলেন একটি বিশেষ ‘‘গরিবের এম্বুল্যান্স’’ সার্ভিস। যেটা একটি ব্যাটারি চালিত ইজিবাইক। যেটা এলাকার প্রতন্ত অঞ্চলে ও প্রবেশ করে আনা নেওযা করতে পারবে। তাছাড়া এটা সম্পুর্ন ভাড়াবিহীন গরিবের সেবায় নিয়োজিত হবে। মোঃ আল আমিন শিকদার পেশায় একজন সরকারি কর্মকর্তা। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সমরাস্ত্র কারখানা(বিওএফ) এ চাকরি করেন।

এ বিষয় মোঃ আল আমিন শিকদার বলেন, শুধু মাত্র অসহায় ও দুস্থ মানুষের কথা ভেবে আমি এই ইজিবাইকটি কিনে দিয়েছি। আর যেহেতু এলাকায় তেমন কোনও ভালো রাস্তা ঘাট নেই, ইচ্ছে করলেই এলাকার সবখানে সব সময় এম্বুল্যান্স প্রবেশ করতে পারে না সেহেতু এটি দিন রাত সর্বত্র সবখানেই চলাচল করতে পারবে এবং সাধারণ জনগণ চলাচল করতে পারবে। তাই গাড়িটির নাম দেওয়া হয়েছে, গরিবের এম্বুলেন্স। গাড়িটি পরিচালনা করবে আমার আপন ভাই নুরুল আমিন। যতই রাত হোক যদি কেউ অসুস্থ হয়ে পরে ০১৩০২৭৯৭২২৬ এই নম্বরে ফোন করলেই হসপিটালে নিয়ে যাবে এই গরিবের এম্বুলেন্স একদম বিনামূল্যে।

 

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews