1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | নিয়ম না মানলেও ছাড় পায় ভিআইপিরা
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

নিয়ম না মানলেও ছাড় পায় ভিআইপিরা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিয়ম না মানলেও ভিআইপি ব্যবহারকারীরা ছাড়া পেয়ে যাচ্ছেন। সাধারণ ও ভিআইপি ব্যবহারকারীদের জন্য ফেসবুকের আলাদা নীতিমালা রয়েছে। ভিআইপি ব্যবহারকারীদের জন্য ওই নীতিমালা বেশ নমনীয়। সম্প্রতি এক প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকে ৫৮ লাখের মতো ভিআইপি অ্যাকাউন্ট রয়েছে। এসব ব্যবহারকারীর জন্য ফেসবুক ব্যবহার করে ‘ক্রস চেক’ বা ‘এক্সচেক’ প্রোগ্রাম। ভিআইপি ব্যবহারকারীদের ক্ষেত্রে সাধারণ ব্যবহারকারীদের মতো কঠোর হয় না ফেসবুক। ভিআইপি অ্যাকাউন্ট হওয়ায় ব্যবহারকারীরা নিয়ম অমান্য করেও ছাড় পেয়ে যান।

এ বিষয়ে ফেসবুকের মুখপাত্র অ্যান্ডি স্টোন জানিয়েছেন, সাধারণত অনেক পেজ ও প্রোফাইলের ক্ষেত্রে ফেসবুক ব্যবহার করে ‘ক্রস চেক’ প্রোগ্রাম। এ ধরনের অ্যাকাউন্টের রিভিউ করার ক্ষেত্রে দ্বিতীয়বার নজরদারি চালানো হয়। যাতে স্পষ্ট হয় যে, ফেসবুক তাদের নীতিমালা প্রয়োগের ক্ষেত্রে কোনো ভুল করছে কিনা।

তিনি আরও বলেন, হাই প্রোফাইল বা ভিআইপি অ্যাকাউন্টগুলোর ক্ষেত্রে যাতে কোনো ভুল না হয়, সেই ক্ষেত্রে বাড়তি সতর্কতা বজায় রাখতেই ব্যবহার করা হয় এই প্রোগ্রাম।

ব্রাজিলের ফুটবল তারকা নেইমারের কথা। ২০১৯ সালে তিনি এক মহিলার নগ্ন ছবি পোস্ট করেছিলেন। ওই মহিলা নেইমারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন। সাধারণত, এ ধরনের ছবি পোস্ট করলে তা সঙ্গে সঙ্গে সরিয়ে দেয় ফেসবুক। কিন্তু নেইমারের ক্ষেত্রে তা নয়। শেষ পর্যন্ত ফেসবুক ও ইনস্টাগ্রাম মিলিয়ে ৫ কোটি ৬০ লাখ ব্যবহারকারী দেখেছিলেন ছবিটি।

এমএম/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews