1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | পরিবহণ ধর্মঘটে অচল সিলেট, ভোগান্তি
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ

পরিবহণ ধর্মঘটে অচল সিলেট, ভোগান্তি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২২ নভেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

পাঁচ দফা দাবিতে সিলেট বিভাগে পরিবহণ ধর্মঘট চলছে। ধর্মঘটের কারণে সোমবার সকাল থেকে বন্ধ রয়েছে সব ধরনের যান চলাচল। যাত্রীবাহী যানবাহনের পাশাপাশি পণ্যবাহী যানবাহনও বন্ধ রয়েছে। কার্যত অচল হয়ে পড়েছে।

এদিকে আচমকা ডাকা এ ধর্মঘটের কারণে বিপাকে পড়েছেন যাত্রীরা।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ডাকে এ ধর্মঘট পালিত হচ্ছে।

এর আগে ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ৫ নভেম্বর থেকে টানা ৭২ ঘণ্টার ধর্মঘট পালন করেন পরিবহণ মালিক শ্রমিকরা। তখন মাইক্রোবাস, অটোরিকশা চলাচল করলেও এবার সেগুলোও বন্ধ রয়েছে। ফলে অনেকটাই অচল হয়ে পড়েছে সিলেট। এতে যাত্রীদুর্ভোগ আরও বেড়েছে।

পরিবহণ শ্রমিক ফেডারেশন বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার বলেন, আমাদের কর্মীদের বলে দিয়েছি— এসএসসিসহ অন্যান্য পরীক্ষার্থী, রোগী, বিদেশযাত্রী এবং জরুরি সেবার গাড়িগুলোকে ছেড়ে দিতে। তবে অন্য কোনো গাড়ি রাস্তায় চলতে দেওয়া হবে না।

তবে পরিবহণ শ্রমিকদের ডাকা ধর্মঘটে বিপাকে পড়েছেন চলমান এসএসসি ও সমমান পরীক্ষার্থীরা। অনেকেই গাড়ি নিয়ে রাস্তায় বের হতে শঙ্কাবোধ করছেন। এ ছাড়া সাধারণ পরিবহণ বন্ধ থাকায় অনেককেই কেন্দ্রে পৌঁছাতে বেগ পেতে হয় বলে অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ বলেন, গত ৯ নভেম্বর সিলেট জেলা প্রশাসক বরাবর আমরা ৫ দফা দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছিলাম। সেসব দাবি মানার কোনো উদ্যোগ না নেওয়ায় পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী এ ধর্মঘট ডাকা হয়েছে।

শ্রমিকদের ৫ দফা দাবিগুলো হলো— সিলেট জেলা অটোটেম্পো ও অটোরিকশাচালক শ্রমিক জোটের ত্রিবার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং প্রহসনমূলক নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তথাকথিত ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবদ আদায় করা টাকা ফেরত দেওয়াসহ সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপপরিচালককে প্রত্যাহার; সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতাদের ওপর কোতোয়ালি থানায় করা মামলা প্রত্যাহার; সিলেটের ট্রাফিক ও হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধ; মেয়াদোত্তীর্ণ সেতুতে (শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু ও শাহপরান সেতু) টোল আদায় বন্ধ এবং সিলেটের চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট গাড়ির জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা।

এমএম/বাংলারচোখ 

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews