1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:৫১ অপরাহ্ন

পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

দেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। ৯ দিনব্যাপী এই উৎসবের পর্দা নামছে আজ। ৯ দিনব্যাপী উৎসবে ৭১টি দেশের ২৫২টি চলচ্চিত্র প্রদর্শন হয়। এবারের উৎসবের স্লোগান ছিল ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’। যার মধ্যে নারী নির্মাতাদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বাংলাদেশ জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন এবং কবি সুফিয়া কামাল মিলনায়তন, ন্যাশনাল আর্ট গ্যালারি মিলনায়তন, নন্দন থিয়েটার ওপেন গ্রাউন্ড এবং জাতীয় সঙ্গীত, বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যকলা মিলনায়তন, স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকা (ধানমন্ডি) প্রদর্শিত হয়েছে।

২৫২টি চলচ্চিত্র নয়টি বিভাগে প্রদর্শিত হয়েছে: এশিয়ান সিনেমা প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ, ওয়াইড অ্যাঙ্গেল, বাংলাদেশ প্যানোরামা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন্স ফিল্মস, নারী চলচ্চিত্র নির্মাতা, স্বল্প ও স্বাধীন চলচ্চিত্র এবং স্পিরিচুয়াল ফিল্মস।

এবারের উৎসবে প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় জাদুঘরে দিনব্যাপী (২১ জানুয়ারি) মাস্টার ক্লাস অনুষ্ঠিত হয়েছে। এটির নেতৃত্ব দেবেন মার্কিন চলচ্চিত্র নির্মাতা জন জোস্ট এবং বেলজিয়ামের আঞ্জা স্ট্রেলেক। এছাড়াও একটি বিশেষ সেশন ছিল যেখানে স্ক্রিপ্ট পিচিং, ফিল্ম স্টাডিজ এবং বাস্তব চলচ্চিত্র নির্মাণের অভিজ্ঞতা নিয়ে আলোচনা করবেন সাদিয়া খালিদ রিতি এবং চলচ্চিত্র নির্মাতা তাসমিয়া আফরিন মৌ। এক্ষেত্রে বিধান রেবেইরো মাস্টার ক্লাস সেশন পরিচালনা করছেন।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews