1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | পাকিস্তানে শিক্ষিকাদের আঁটসাঁট পোশাক নিষিদ্ধ
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

পাকিস্তানে শিক্ষিকাদের আঁটসাঁট পোশাক নিষিদ্ধ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানে শিক্ষক ও শিক্ষিকাদের পোশাক নিয়ে নতুন নির্দেশনা (ড্রেস কোড) জারি করা হয়েছে। নির্দেশনা অনুযায়ী শিক্ষিকারা কোনো আঁটসাঁট পোশাক পরতে পারবেন না। একইসঙ্গে শিক্ষকদের জিন্স ও টি-শার্ট পরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পাকিস্তানের জাতীয় দৈনিক ডনের প্রতিবেদনে বলা হয়েছে, নির্দেশনা মানতে কেন্দ্রীয় শিক্ষা দফতর (এফডিই) সম্প্রতি স্কুল ও কলেজের অধ্যক্ষদের কাছে চিঠি পাঠিয়েছেন। ফেডারেল শিক্ষা দফতর থেকে জারিকৃত বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষিকাদের জিন্স এবং যে কোনো ধরনের আঁটসাঁট পোশাক পরতে নিষেধ করে দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় শিক্ষা দফতরের নির্দেশিকায় বলা হয়েছে, স্কুল কর্তৃপক্ষ ও অধ্যক্ষদের নিশ্চিত করতে হবে যে স্কুলের প্রতিটি সদস্য মার্জিত পোশাক পরে আসবেন এবং তারা পোশাক পরে আসার পর কোনোভাবেই যেন তাদের শরীরের অংশ দেখা না যায়। অর্থাৎ পোশাক এমনই থাকে যা শরীর পুরোপুরিভাবে ঢেকে রাখে।

এর বাইরেও পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে যথাযথ ব্যবস্থা অনুসরণ করতে বলা হয়েছে। এর মধ্যে রয়েছে নিয়মিত চুল কাটা, ছেলেদের ক্ষেত্রে দাড়ি-গোফ কামানো, নখ কাটা, ডিওডোরেন্ট বা সুগন্ধি ব্যবহার করা। কর্তব্যরত অবস্থায় এমনকি অফিসিয়াল বৈঠকের সময় এসব নির্দেশনা অনুসরণ করে চলতে হবে তাদে।

পাকিস্তানের ফেডারেল শিক্ষা দফতর থেকে জারিকৃত ওই বিজ্ঞপ্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য আরও সুপারিশ করা হয়েছে যে, সমস্ত শিক্ষক এবং কর্মচারীদের ল্যাবে ‘শিক্ষণীয়’ গাউন পরতে হবে। এছাড়া এই নির্দেশনায় গেট কিপার ও স্কুল-কলেজের সাপোর্ট স্টাফদের ইউনিফর্ম নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

//এমটিকে

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews