1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাছে রকেট হামলা চালিয়েছে রাশিয়া: ইউক্রেন
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাছে রকেট হামলা চালিয়েছে রাশিয়া: ইউক্রেন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের চুল্লির কাছে রকেট হামলা চালানোর অভিযোগ করেছে কিয়েভ। ইউক্রেনের দাবি, সোমবার দক্ষিণের মিকোলাইভ অঞ্চলের পিভডেনুক্রেইনস্ক প্ল্যান্টের চুল্লির মাত্র ৩০০ মিটার দূরে রুশ রকেট আঘাত হানে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

নিজেদের দাবির পক্ষে হামলার একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছে ইউক্রেনের পারমাণবিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। সংস্থাটি বলছে, রকেট হামলার ফলে বিস্ফোরণে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটির জানালার কাচ ভেঙে যায়। বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাও সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।

বিবিসির খবরে বলা হয়েছে, কিয়েভের এমন দাবির বিষয়টি তাৎক্ষণিকভাবে স্বাধীন সূত্র থেকে নিশ্চিত করা সম্ভব হয়নি। তবে অনলাইনে রুশ হামলার ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইউক্রেনের সেনাবাহিনী।

এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেছেন, রাশিয়া আদতে পুরো দুনিয়াকে হুমকি দিচ্ছে।

সম্প্রতি পাল্টা আক্রমণ চালিয়ে রাশিয়ার কাছ থেকে ইজিউম অঞ্চলসহ ছয় হাজারের কিলোমিটারেরও বেশি ভূখণ্ড পুনরুদ্ধারের দাবি করে করে কিয়েভ। পুরো ইউক্রেন মুক্ত না হওয়া পর্যন্ত কিয়েভের পাল্টা অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এর মধ্যেই সোমবার দেশটির পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাছে রাশিয়ার রকেট হামলার খবর আসে।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ‘রাশিয়ার বেসামরিক অবকাঠামোতে হামলার চেষ্টা চালাচ্ছে ইউক্রেন। আমরা এখন পর্যন্ত সংযমের সঙ্গে প্রতিক্রিয়া জানিয়েছি। সেটি এখনও অব্যাহত রয়েছে। পরিস্থিতি এভাবে চলতে থাকলে আমাদের প্রতিক্রিয়া আরও গুরুতর হবে।’

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews