1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | পুকুরপাড়ে ফেলে যাওয়া নবজাতকের বাবা-মা কে?
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০৭ অপরাহ্ন

পুকুরপাড়ে ফেলে যাওয়া নবজাতকের বাবা-মা কে?

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৫ অক্টোবর, ২০২২

কুষ্টিয়ায় এবার একটি পরিত্যক্ত পুকুরপাড় থেকে জীবিত নবজাতক উদ্ধার হয়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলা গ্রামের তেকনাপাড়া এলাকার ওই পুকুরপাড় থেকে নবজাতকটি উদ্ধার করা হয়। তবে তার বাবা-মার সন্ধান পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, দহকুলা গ্রামের তেকনাপাড়া এলাকার সিরাজুল ইসলামের বসতবাড়ির একটি পরিত্যক্ত পুকুরপাড়ে ওই নবজাতকের কান্না শুনে স্থানীয়রা বিষয়টি টের পান। একদিন বয়সী ওই নবজাতককে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। হাসপাতালের নার্সরা তার সেবা দিচ্ছেন।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাধন কুমার বিশ্বাস বলেন, বর্তমানে ওই নবজাতককে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। তার অবস্থা এখন বেশ ভালো আছে। আমরা সার্বক্ষণিক খোঁজ রাখছি।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত (ওসি) দেলোয়ার হোসেন খানবলেন, কে বা কারা লোক চক্ষুর অন্তরালে ওই নবজাতককে পুকুরপাড়ের ঝোপে ফেলে রেখে পালিয়ে যায়। তার প্রকৃত বাবা-মাকে শনাক্তের চেষ্টা চলছে। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

কুষ্টিয়া সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মুরাদ হোসেনবলেন, শিশুটির জন্য দুধ কিনে দেওয়া হয়েছে। তার পোশাক থেকে শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষের চাহিদা মাফিক সবকিছু সরবরাহ করা হচ্ছে। তার চিকিৎসায় কোনো ত্রুটি রাখা হচ্ছে না।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ইকবাল হোসেন  বলেন, এক দিনের নবজাতক মনে হচ্ছে। শিশুটির শারীরিক অবস্থা বেশ ভালো। তারপরও হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েক দিন তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews