1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ‘প্রকাশ্যে গুলি করে হত্যা, এ কেমন রাষ্ট্র?’
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৪৮ পূর্বাহ্ন

‘প্রকাশ্যে গুলি করে হত্যা, এ কেমন রাষ্ট্র?’

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

বাংলার চোখ নিউজ :

রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ৯টা ৫০ মিনিটের দিকে গুলিবিদ্ধ হন। সে সময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। তিনিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গুলিবিদ্ধ গাড়িচালক মুন্না বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে প্রীতির বাল্যবন্ধুরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আসেন মরদেহ দেখতে। প্রীতির মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন তারা।

মর্গ থেকে ফেরার পথে নাম প্রকাশ না করার শর্তে প্রীতির এক বান্ধবী বলেন, আমার বাসায় প্রীতিদের বাসায় পাশে রাজধানীর পশ্চিম শান্তিবাগে। আমরা একসঙ্গে এক কলেজে না পড়লেও সে ছোটবেলা থেকেই বান্ধবী।

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতে শাহজাহানপুর এলাকায় আমাদের আরেক বান্ধবীর বাসায় যায় প্রীতি (১৯)। সেখান থেকে রাতে খাওয়া-দাওয়া শেষে বাসার উদ্দেশে রওনা হয়। পথে খবর পান মামা এসেছেন বাসায়। নিজেদের দুই রুমের বাসা, থাকার সমস্যা হবে মনে করে ফের বান্ধবীর সঙ্গে খিলগাঁও ফিরে যাচ্ছিলেন। পথে গুলিবিদ্ধ হন প্রীতি। আমরা যতটুকু জেনেছি, আরেকজনকে মারতে গিয়ে নাকি প্রীতিকে মেরে ফেলা হয়েছে।

এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এ কেমন রাষ্ট্র, যেখানে একজন শিক্ষার্থীর নিরাপত্তা নেই? প্রকাশ্যে গুলি করে হত্যা করে ফেলল, এ কেমন রাষ্ট্র? কারো কোনোই মাথাব্যথা নেই। কেমন রাষ্ট্রে আমরা থাকি? আমার বান্ধবী অকালে এমন নির্মম হত্যাকাণ্ডের শিকার কেন হলো?

শাহজানপুর থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৪ মার্চ) রাত ৯টা ৫০ মিনিটের দিকে জাহিদুল মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা কাঁচাবাজার হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছালে হেলমেট পরা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাচ্ছিলেন বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতি। তিনিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ গাড়িচালক মুন্না বর্তমানে ঢামেকে চিকিৎসাধীন।

মতিঝিল বিভাগের সবুজবাগ জোনের সহকারী কমিশনার (এসি) মনতোষ বিশ্বাস বলেন, নিহত জাহিদুল সংরক্ষিত মহিলা কাউন্সিলর ডলির স্বামী। এছাড়া তিনি মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। রাতে বাসায় ফেরার পথে তাকে লক্ষ্য করে গুলি চালায় একদল দুর্বৃত্ত। এতে তার গাড়িচালক ও তার গাড়ির পাশ দিয়ে যাওয়া এক নারী গুলিবিদ্ধ হন। পরে তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।

 

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews