1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | প্রথম জয়ের খোঁজে বাংলাদেশ
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২ অপরাহ্ন

প্রথম জয়ের খোঁজে বাংলাদেশ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

স্পোর্টস ডেস্ক :

রাজার ছেলে বাড়িতে এলে তাকে বসতে দেওয়ার জায়গা দিতে হিমশিম খায় গরিব প্রজা। তার ওপর হাজারটা বায়না। মুখ বুজে সহ্য করা ছাড়া উপায় নেই গরিবের! ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্ত মানতে গিয়ে এমন অবস্থাই হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ভয়ে থাকতে হচ্ছে, কোথাও না আবার ভুল হয়ে যায়।

সিরিজ না ভেস্তে যায়। হাজারটা কড়া শর্ত দিয়ে বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া। প্রথম টি ২০ আজ। দুদলের প্রথম দ্বিপাক্ষিক টি ২০ সিরিজ। আগের চারটি ম্যাচের সব ছিল বিশ্বকাপে। এই সিরিজও দুদলের বিশ্বকাপের প্রস্তুতির অংশ। টি ২০-তে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়শূন্য বাংলাদেশ এগিয়ে থেকেই এই সিরিজ খেলতে নামছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

বিমানবন্দর থেকে হোটেল, হোটেল থেকে শেরেবাংলা স্টেডিয়াম-এমন সতর্কতা অন্য সময়েও থাকে। অনুশীলনের সময় সাংবাদিকদের গ্যালারিতে থাকার বিষয়টি শুরু হয়েছে করোনা মহামারির পর। কিন্তু অস্ট্রেলিয়া দল সাংবাদিকদের আরও দূরে প্রেস বক্সে পাঠিয়ে দিয়েছে। এদিকে কঠিন শর্তে মিরপুরের প্রধান কিউরেটর মাঠেই ঢুকতে পারছেন না। কেমন উইকেট চায় বাংলাদেশ? যুগান্তরের এমন প্রশ্নে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘এটা গোপনই থাক। বলে দিলে তো ফাঁস হয়ে গেল!’ দুদলই সিরিজটিকে টি ২০ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসাবে নিয়েছে।

ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চের মতো ক্রিকেটাররা নেই এই সফরে। মূল দলের অনেকে না থাকায় অন্যদের সামনে সুযোগ পারফর্ম করে বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার। ওয়েস্ট ইন্ডিজ সফরে অস্ট্রেলিয়া ৪-১-এ টি ২০ সিরিজ হেরে এসেছে। সফরে কয়েকজন তরুণ ভালো করেছেন। বাংলাদেশেরও জিম্বাবুয়ের বিপক্ষে ২-১-এ টি ২০ সিরিজ জয়ে তরুণদের অবদান রয়েছে।

বাংলাদেশেরও টপঅর্ডারে প্রথম তিন ব্যাটসম্যান নেই। ইনজুরি ও বায়ো-বাবলের কারণে তামিম ইকবাল, লিটন দাস ও মুশফিকুর রহিমকে ছাড়া খেলতে হবে। প্রথম দু-একটি ম্যাচে খেলতে পারবেন না দলের সেরা বোলার মোস্তাফিজুর রহমান। সেরা চার ক্রিকেটার ছাড়াও সম্ভাবনা দেখছেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘বিশ্বাস করি টি ২০ সংস্কারণ এমন র‌্যাংকিংয়ের যত উপরের দলই হোক না কেন, নির্দিষ্ট দিনে ভালো খেললে যে কাউকে হারানো যায়।

ওদের গুরুত্বপূর্ণ কয়েকজন ক্রিকেটার আসেনি। একইভাবে আমারাও গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড় মিস করছি। তবে আমাদের দলের জন্য এটা বড় সুযোগ। দেশের মাটিতে আমরা ভালো দল। আমরা চেষ্টা করব যেন আরও একবার সেটা প্রমাণ করতে পারি।’ অস্ট্রেলিয়ার বোলিং ইউনিট শক্তিশালী। মিচেল স্টার্ক ও জস হ্যাজলউডের সঙ্গে রয়েছেন অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগার। মিরপুরের উইকেট মন্থর। বল ব্যাটে আসে ধীরে। নিচু বাউন্স কখনো অসমান। রানের খেলা টি ২০-তেও মিরপুরে প্রায়ই রান করতে ধুঁকতে হয় ব্যাটসম্যানদের।

এদিকে দারুণ এক মাইলফলকের সামনে সাকিব আল হাসান। আর মাত্র পাঁচ উইকেট নিলেই বিশ্বের দ্বিতীয় বোলার হিসাবে আন্তর্জাতিক টি ২০-তে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন তিনি। অস্ট্রেলিয়ার প্রথম বোলার হিসাবে ৫০ উইকেটের মাইলফলক থেকে স্টার্ক দুটি ও জাম্পা তিন উইকেট পেছনে।

পাঁচ ম্যাচের সিরিজ বাংলাদেশ যে কোনো ব্যবধানে জিততে পারলে শ্রীলংকাকে টপকে র‌্যাংকিংয়ে নয়ে উঠে যাবে। সিরিজ জয়ের তাড়নার সঙ্গে অস্ট্রেলিয়ানদের দৃষ্টি আছে বিশ্বকাপেও। অসি অধিনায়ক ম্যাথু ওয়েড বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমরা প্রত্যাশিত ফল পাইনি। এই সিরিজ জিততে চাই। এটা একটা সুযোগ সবাইকে দেখার যে বিভিন্ন ভূমিকায় তারা কেমন করছে, যাতে বিশ্বকাপের দল নির্বাচনের সময় বোঝা যায় কোন ভূমিকায় কে কেমন করবে।’

আবহাওয়ার পূর্বাভাসে আজ বিকালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে!

এমএম/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews