বাংলার চোখ | প্রধানমন্ত্রী সবাইকে সমানভাবে দেখেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | প্রধানমন্ত্রী সবাইকে সমানভাবে দেখেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী
সোমবার, ০৮ মার্চ ২০২১, ১২:২৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রী সবাইকে সমানভাবে দেখেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বাংলার চোখ সংবাদ
  • সময় মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৪ দেখেছেন

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে সমানভাবে দেখেন। এজন্যই সারাদেশে একযোগে সমভাবে উন্নয়ন হচ্ছে। আগামী ১০০ বছরেও এরকম একজন প্রধানমন্ত্রী পাওয়া যাবে না। তিনি বাংলাদেশের প্রতিটি উপজেলা সরেজমিন দেখেছেন বলেই ওইসব উপজেলায় যা প্রয়োজন সেভাবেই উন্নয়ন হচ্ছে।

মঙ্গলবার দুপুরে রংপুরের পীরগঞ্জে মেরিন একাডেমী প্রকল্প বাস্তবায়ন ও অগ্রগতি পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেরিন একাডেমীর প্রকল্প পরিচালক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রফিক সিদ্দিক, গণপূর্ত রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল গাফফার, রংপুর মেরিন একাডেমীর কমানডেন্ট ক্যাপ্টেন শফিকুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৬২ সালে চট্টগ্রামে একটি মেরিন একাডেমী প্রতিষ্ঠত হয়েছিল। বঙ্গবন্ধু যখন ৬ দফা ঘোষণা করলেন তখন পাকিস্তানী শাসকগোষ্ঠী চট্টগ্রাম থেকে এটি প্রত্যাহার করে পশ্চিম পাকিস্তানে নিয়ে যায়। ১৯৭২ সালে বঙ্গবন্ধু এটি আবার চট্টগ্রামে প্রতিষ্ঠা করেন। আগে মেরিন সেক্টরে শিক্ষার কোনো কার্যক্রম ছিল না, আমরা এভাবেই বঞ্চিত হয়েছি। যদি বাংলাদেশ না হতো, তাহলে তো চট্টগ্রামে মেরিন একাডেমী হতো না। একমাত্র আওয়ামী লীগ সরকারই বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠায় সচেতন। অন্য সরকারগুলো নিজেদের আখের গোছাতেই ব্যস্ত ছিল।

বঙ্গবন্ধু সরকার মেরিন একাডেমী প্রতিষ্ঠা করেছিলেন বলেই তার কন্যা শেখ হাসিনা বাংলাদেশে আরো ৪টি (রংপুর, পাবনা, বরিশাল, সিলেট) মেরিন একাডেমী প্রতিষ্ঠা করলেন। এগুলো দিয়ে দেশে দক্ষ নাবিক তৈরি করা হবে। একজন নাবিক যে রেমিটেন্স আনবেন তা ১০০ শ্রমিকের আয়ের সমান। তাই বর্তমান প্রধানমন্ত্রী দক্ষ নাবিক তৈরি করতে দেশে মেরিন একাডেমী তৈরি প্রতিষ্ঠা করছেন বলেও জানান তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দেশের বেশির ভাগ আয় আসে নদীপথে। এজন্য সরকার কুড়িগ্রাম ও গাইবান্ধায় আরো মেরিন ইন্সটিটিউট প্রতিষ্ঠার কাজ করছেন।

এর আগে, বেলা ১১টায় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী পীরগঞ্জের ফতেপুরে প্রয়াত ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
DMCA.com Protection Status
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews