1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | পয়সা খরচ করেও আইসিইউ পাচ্ছেন না রোগীরা : জিএম কাদের
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন

পয়সা খরচ করেও আইসিইউ পাচ্ছেন না রোগীরা : জিএম কাদের

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ১২ এপ্রিল, ২০২১

করোনাভাইরাস সংক্রমণের এক বছর পার হলেও দেশের চিকিৎসা ব্যবস্থার তেমন কোনো উন্নয়ন হয়নি বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

তিনি বলেছেন, তাই (চিকিৎসা ব্যবস্থার অনুন্নয়নে) করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে সরকার। আক্রান্ত রোগীরা হাসপাতালে সিট পাচ্ছেন না। পয়সা খরচ করেও আইসিইউ পাচ্ছেন না মারাত্মকভাবে আক্রান্ত রোগীরা। হতদরিদ্র মানুষের জন্য করোনার চিকিৎসা অসম্ভব হয়ে পড়েছে।

সোমবার (১২ এপ্রিল) এক ভিডিওবার্তায় জাপা চেয়ারম্যান এ কথা বলেন। জি এম কাদের বলেন, আমরা গত বছরের মার্চ থেকে করোনার নমুনা পরীক্ষা বাড়ানোর পাশাপাশি প্রতিটি জেলা সদরে আইসিইউ স্থাপনের দাবি জানিয়ে আসছি। পর্যাপ্ত অক্সিজেন প্রস্তুত রাখতে পরামর্শ দিয়েছি সরকারকে। কিন্তু সাধারণ মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সরকারের কোনো উদ্যোগ নেই। চিকিৎসা না পেয়ে সাধারণ মানুষ হতাশ হয়ে পড়েছে। সাধারণ মানুষের চিকিৎসায় সরকারের উদাসীনতা সবার সামনে পরিষ্কার।

সরকার হাজার কোটি টাকা ব্যয়ে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছে উল্লেখ করে তিনি বলেন, সেগুলো দরকার আছে। কিন্তু এই মুহূর্তে এর চেয়েও বেশি জরুরি হয়ে পড়েছে মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন।

দ্রুত সময়ে সরকার দেশের চিকিৎসা ব্যবস্থা উন্নয়ন করে সাধারণ মানুষের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করবে বলেও আশা প্রকাশ করেন জাপা চেয়ারম্যান।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews