1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বঙ্গবন্ধু সেতুতে রেকর্ড সংখ্যক টোল আদায়
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু সেতুতে রেকর্ড সংখ্যক টোল আদায়

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২ আগস্ট, ২০২১

শেখ রুবেল (ভূঞাপুর, টাঙ্গাইল) প্রতিনিধি :

দেশে হঠাৎ রপ্তা‌নিমুখী শিল্প ও কলকারখানা খোলার ঘোষণায় শ্রমিক‌দের কর্মস্থ‌লে ফির‌তে এক‌দি‌নের জন‌্য গণপ‌রিবহন চলাচল অনুমতি দেয় সরকার। এ সময় বঙ্গবন্ধু সেতু উপর দি‌য়ে রেকর্ড পরিমাণ যান পারাপার হ‌য়ে‌ছে। সেই সঙ্গে সেতুতে রেকর্ড সংখ্যক টোল আদা‌য় হয়েছে ।

রবিবার (১ আগষ্ট) ৬ টা থেকে (২ আগস্ট) সোমবার সকাল ৬টা পর্যন্ত বর্তমান দেশের বৃহৎ বঙ্গবন্ধু সেতু উপর দিয়ে প্রায় ৩৮ হাজার যানবাহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পশ্চিমপাড় টোলপ্লাজা দিয়ে বাস, ট্রাক, পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ ও অন্যান্য যানবাহন মিলিয়ে ৩৭ হাজার ৯৪০টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় ২০ হাজার ৫৯৬টি যান চলাচলে এক কোটি ৫৪ লাখ ১১ হাজার ৭২০ টাকা এবং সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৭ হাজার ৩৪৪টি পরিবহনের বিপরীতে এক কোটি ২৪ লাখ ৪১ হাজার ৫৯০ টাকা টোল আদায় হয়েছে। এসময় ঢাকামুখী চেয়ে উত্তর ও পশ্চিমাঞ্চলমুখী বেশি পরিবহন সেতু পার হয়েছে।

এর পূর্বে ঈদে গত রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন পারাপার হয়েছিল ৩৯ হাজার ৪৮১টি। এতে টোল আদায় হয়েছিল ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

এর আগে গেল ২৪ ঘণ্টা ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পরিবহন চলাচলে ধীরগতি ও যানজটের কবলে পড়তে হয়েছে যানবাহনগুলোতে। এতে মহাসড়কে ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ছিল।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, দেশে রপ্তানিমুখী শিল্প ও কলকারখানা খুলে দেওয়ার ঘোষণায় কর্মীদের কর্মস্থলে ফিরতে যে যেমন করে পারছে গন্তব্যে ফিরছে। এতে করে বাড়তি যানবাহনের চাপ বাড়ছে। ফলে বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘন্টায় ৩৭ হাজার ৯৪০ টি যানবাহন পারাপারে বিপরীতে ২ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা রেকর্ড সংখ্যক টোল আদায় হয়েছে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews