1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বরিশালে ২০ হাজার মানুষের ঈদ উদযাপন
শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:৫৮ অপরাহ্ন

বরিশালে ২০ হাজার মানুষের ঈদ উদযাপন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২ মে, ২০২২

বরিশাল প্রতিনিধি :

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে বরিশালের প্রায় ২০ হাজার মানুষ ঈদুল ফিতর উদযাপন করছেন। তারা সবাই চট্টগ্রামের চন্দনাইশ এলাহাবাদ জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরিফ অনুসারী।

সোমবার (২ মে) সকাল ৯টায় নগরীর ২৩নং ওয়ার্ডের তাজকাঠীর হাজীবাড়ি জাহাগিরিয়া শাহসুফি মমতাজিয়া জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এটি এলাহাবাদ দরবার অনুসারীদের বিভাগীয় প্রধান মসজিদ। নামাজে ইমামতি করেন মসজিদের খতিব মাওলানা আবু সাঈদ চৌধুরী।

মাওলানা আবু সাঈদ চৌধুরী বলেন, জেলায় তাদের অনুসারীদের ২৩টি মসজিদ রয়েছে। সব মসজিদে ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এসব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এলাহাবাদ দরবার শরীফের অনুসারী ও নগরীর রূপাতলী আরজ আলী খান কমপ্লেক্স মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ গোলাম রাব্বানী আঁখি জানান, হানাফি মাজহাবের অনুসারী হিসেবে আমাদের নিকটবর্তী সময়ের কম ব্যবধান দেশসমূহে চাঁদ দেখা বিবেচনায় এবং বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে চাঁদের অবস্থান জ্ঞাত হয়ে মক্কা ও মদিনা শরিফে তথা আরব বিশ্বে চাঁদ দেখার খবর পেয়ে ধর্মীয় নির্দেশনা পালন করে আসছেন। সে হিসেবে আজ ঈদুল ফিতর। তাই এলাহাবাদ দরবার শরীফের অনুসারীরা আজ ঈদুল ফিতর উদযাপন করছে।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews