1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বাউফলে খাল দখল করে স্থাপনা নির্মাণ
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন

বাউফলে খাল দখল করে স্থাপনা নির্মাণ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

মোঃ ইয়াকুব আলী রুবেল :

পটুয়াখালীর বাউফল উপজেলায় পৌরসভার ২নং ওয়ার্ডের কাগুজিরপুলের পালপাড়া এলাকার বাসিন্দা কমল পাল (৪৫) নামের এক ব্যাক্তি আলগী খাল দখল করে পুইনঘর (মাটির পাত্র পোড়ানোর চুল্লি) নির্মাণ করেছে, এতে ভোগান্তিতে পড়বে উপজেলার কালাইয়া-বগা খালে চলাচল করা নৌযানগুলো।

সরেজমিনে দেখা গেছে, পৌরসভার ২নং ওয়ার্ডের কাগুজিরপুল-মদনপুরা ব্রিজ সংলগ্ন এলাকায় আলগী খালের ভেতরে প্রায় ১০ ফুট দখল করে মাটির পাত্র তৈরির চুল্লি নির্মাণ করতে পাকা স্থাপনা নির্মাণ করছেন কানাই পালের ছেলে কমল পাল। খালের তলদেশ থেকে ঢালাই করে রাস্তা সমান উচ্চতায় বেস (গাইড ওয়াল) তৈরি করে মাটি দিয়ে ভরাট করছেন কিছু শ্রমিক। কমল পাল ওই কাজ করান বলে জানান, কর্তব্যরত শ্রমিক। স্থানীয় জাকির হোসেন নামের এক ব্যাক্তির কাছ থেকে তিনি ওই জমি ক্রয় করেছেন বলেও জানান কমল পাল।

এ ব্যাপারে কমল পাল বলেন, আমি জমি একজনের কাছ থেকে ক্রয় করেছি, ক্রয়কৃত জমিতে স্থাপনা নির্মান করছি। জমি মেপে নির্মাণ করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাপ না দিয়ে অনুমানে স্থাপনা নির্মাণ করছি। একটু অংশ সরকারি জায়গায় যেতে পারে বলে স্বীকার করেন।

এ ব্যপারে বাউফল পৌরসভার ইঞ্জিনিয়ার আতিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। রবিবার লিখিত ভাবে তাকে স্থাপনা ভাঙ্গার নোটিশ দেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিন বলেন, অবৈধ খাল দখল করলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews