1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বাদশা ফয়সাল ফাউন্ডেশনের হুইলচেয়ার বিতরণ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

বাদশা ফয়সাল ফাউন্ডেশনের হুইলচেয়ার বিতরণ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

এস কে সুমন মাহমুদ :

মানিকগঞ্জের হরিরামপুরে বাদশা ফয়সাল ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় ও দুঃস্থ পরিবারের প্রতিবন্ধীদের মাঝে ৫টি হুইল চেয়ার বিতরণ করা হয়।

সম্প্রতি মানিকগঞ্জ জেলা প্রতিবন্ধী অফিসের ব্যবস্থাপনায় ও অর্থায়নে বাদশা ফয়সাল ফাউন্ডেশনের অধীনে এবং উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের অসহায় ও দুঃস্থ পরিবারের প্রতিবন্ধীদের মাঝে এ চেয়ার বিতরণ করা হয়।

বাদশা ফয়সাল ফাউন্ডেশন সূত্রে জানা যায়, উপজেলার চালা ইউনিয়নের অসহায় পরিবারের প্রতিবন্ধী কাইয়ুম ব্যাপারী, নাসরিন আক্তার, লিটন, ধূলসুড়া ইউনিয়নের ইদ্রিস আলী ও গোপীনাথপুর ইউনিয়নের জসিম মোল্লা এই ৫ জন প্রতিবন্ধীদের তালিকা তৈরি করে প্রায় ৬ মাস আগে ফাউন্ডেশনের পক্ষ থেকে জেলা প্রতিবন্ধী অফিসে আবেদন করা হয়।

যাচাই বাছাই সাপেক্ষে দীর্ঘ ৬ মাস পরে দ্বিতীয় ধাপে ফাউন্ডেশনের নামে ৫টি হুইলচেয়ার বরাদ্দ দেয় জেলা প্রতিবন্ধী অফিস। পরবর্তীতে আগস্ট মাসের শেষের দিকে চেয়ারগুলো ফাউন্ডেশনে প্রদান করলে ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিটি পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে চেয়ারগুলো পৌঁছে দেয় হয়। এ কাজে ধূলশুড়া ইউনিয়ন থেকে নজরুল, রনি ও এলেম, চালা ইউনিয়ন থেকে ফারুক ও সাগর এবং গোপীনাথপুর ইউনিয়ন থেকে আমিনুল ইসলাম উজ্জ্বল ও কাজল হুইলচেয়ার গুলো বিতরণের দায়িত্ব পালন করেন।

এ ব্যাপারে বাদশা ফয়সাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ফুটবলার ফ্রান্স প্রবাসী ফয়সাল আহমেদ সেতু মুঠোফোনে জানান, মূলত আমাদের সমাজে অনেক অসহায় পরিবার আছে, যারা সরকারিভাবে অনেক বিষয়েই সহযোগিতা বা সুবিধা ভোগ করতে পারেন না বা জানেন না। তাই ওই সকল অসহায় পরিবারের কথা চিন্তা করেই আমি বাদশা ফয়সাল ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ জন অসহায় ও দুঃস্থ পরিবারের প্রতিবন্ধীদের জন্য সরকারি অনুদানে হুইলচেয়ারের জন্য আবেদন করি। দীর্ঘ ৬ মাস পরে জেলা প্রতিবন্ধী অফিস থেকে সরকারি অর্থায়নে সেই হুইলচেয়ার আমাদের ফাউন্ডেশনে বুঝিয়ে দেন এবং হরিরামপুরে আমার কয়েকজন বন্ধুবান্ধব এবং ভাইবেরাদার যারা বাদশা ফয়সাল ফাউন্ডেশন দেখভাল করেন, তাদের মাধ্যমেই প্রতিবন্ধীদের বাড়িতে বাড়িতে তাদের হাতে এই হুইলচেয়ার পৌঁছে দেয়া হয়।

চেয়ারটি পেতে তাদের যেন কোনো রকম কষ্ট করতে না হয়, সে জন্য তাদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়।

তিনি মানিকগঞ্জ জেলা প্রতিবন্ধী অফিসের ডাঃ মনির হোসেন, রোজিনা আক্তার ও রাকিবসহ সকল কর্মকর্তা এবং হরিরামপুরের যারা স্বেচ্ছাসেবক হিসেবে এই বাদশা ফয়সাল ফাউন্ডেশনের দেখভাল করছেন এবং মানবসেবায় নিজেদের নিয়োজিত করেছেন তাদের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবৎ হরিরামপুরে এই বাদশা ফয়সাল ফাউন্ডেশন মানব সেবায় কাজ করে যাচ্ছে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews