1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রমোশন দিবস পালন
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

বান্দরবানে আন্তর্জাতিক দুর্যোগ প্রমোশন দিবস পালন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

আকাশ মারমা মংসিং :

ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, দেশের প্রধান দিক হলো দুর্যোগ। সেই দুর্যোগ হতে রক্ষা পেতে আমাদের সবাইকে মানসিক ভাবে প্রস্তুতি নিয়ে থাকার প্রয়োজন। কেননা নিজেদের দ্বারাই যে দুর্যোগ পরিবেশ সৃষ্টি হতে পারে সেগুলো হতে বিরত থেকে দুর্যোগ মোকাবেলায় করতে সাহায্যে হাত বাড়ান। দেখবেন আগাম প্রস্তুতি মাধ্যমে রোল মডেল হবে। যা আগামীতে পরিণত হবে সুন্দর বাংলাদেশ।

১৩ অক্টোবর (বুধবার) সকালে জেলা প্রশাসন আয়োজনে ও বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সহযোগীয় বান্দরবান জেলা প্রশাসক কাযালয়ে হল রুমে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ লুৎফর রহমান সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এই কথা বলেন।

এই সময় আন্তর্জাতিক দুর্যোগ প্রমোশন দিবস ৫০ বছর পূর্তি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ের প্রাঙ্গণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা অগ্নি প্রতিরোধ হতে রক্ষা পেতে বিভিন্ন পদক্ষেপ ও করণীয়গুলো তুলে ধরেন। পাশাপাশি বাড়ি কিংবা গ্যাসের সিলিন্ডারে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটলে তা কিভাবে নিমিষে প্রতিরোধ করা যায় সেটিও তুলে ধরা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার রেজা, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, পৌরসভা সচিব তৌহিদুল ইসলাম, সড়ক ও জনপদ উপ প্রকৌশলী মোঃ মামুনুর রশিদ আজিন,পানি উন্নয়ন বোর্ড উপ বিভাগীয় প্রকৌশলী শাহদাত রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সফিউল আলম, জেলা শিল্পকলা একাডেমি সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাচ্চু, ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার শিপন হালদার রুভেনসহ বিভিন্ন এনজিও সংস্থা ও সরকারি কর্মকর্তাগণ ও প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়া উপস্থিত ছিলেন।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews