1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
সোমবার, ২৩ মে ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

বান্দরবানে তিন ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

আকাশ মারমা মংসিং :

এই যেন বলা যায় খেলা শুরুতেই উইকেট পতন। ৭ম ধাপের ইউপি নির্বাচন শুরু হতে না হতেই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বান্দরবান সদর উপজেলায় তিন ইউপিতে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে তিন চেয়ারম্যন প্রার্থীর নির্বাচিত হয়েছে। এতে বান্দরবান সদর উপজেলায় এইবারে সর্বপ্রথম রেকর্ড গড়েছে ৭ম ধাপে ইউপি নির্বাচনের।

তারা হলেন- ৩নং সদর ইউনিয়নে নৌকা প্রার্থীর অংসাহ্লা মারমা, ১নং রাজবিলা ইউনিয়নে নৌকা প্রার্থীর ক্য অং প্রু মারমা ও ৬নং জামছড়ি ইউনিয়নে নৌকা প্রার্থীর ক্যসিংশৈ মারমা।

২৩ জানুয়ারি (রবিবার) সকালে বান্দরবান নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তা পরান্টু চাকমা এই তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, ৬নং জামছড়ি ইউনিয়নেও সংরক্ষিত মহিলা আসনে ২ জন, সদস্য পদে ৭জন ও চেয়ারম্যানসহ বেসরকারিভাবে মোট ১০ জন প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেছেন।

অন্যদিকে ১নং রাজবিলা ইউনিয়নে সরক্ষিত মহিলা পদে ১ জন, সদস্য পদের ৪ জন ও চেয়ারম্যানসহ বেসরকারিভাবে মোট ৬ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেন।

পাশাপাশি ৩নং সদর ইউনিয়নেও সাধারণ সদস্য পদে ২ জন ও চেয়ারম্যানসহ বেসরকারিভাবে মোট ৩ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেন।

নির্বাচন কমিশন জানান, ৭ম ধাপে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদের বিনা প্রতিদ্বন্দ্বীতায় তিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। আজকে সকালে তিন ইউপিতে সরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদে প্রতীক বরাদ্ধ হওয়া হয়। এইবারে ৭ম ধাপে তিন ইউপি নির্বাচনে সরক্ষিত মহিলা আসন পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন ১৫ জন ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন ৩৮ জন।

আরো জানা যায়, ৭ম ধাপে ইউপি নির্বাচনকে সামনে রেখে তিন ইউপিতে মোট ভোটার রয়েছে ১৪ হাজার ৮ শত ৩০ জন। তারমধ্যে মহিলা ভোটার হয়েছে ৭ হাজার ১ শত ৮২ জন পুরুষ ভোটার রয়েছে ৭ হাজার ৬ শত ৪৮ জন।

বান্দরবান নির্বাচনে কমিশনে রিটার্নিং কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, এইবারে ৭ম ধাপ ইউপি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায়
তিনজন জয় লাভ করেছেন ও তিন ইউনিয়নে সংরক্ষিত মহিলা ও সদস্য পদে আসন মিলে ১৬ জন জয়লাভ করেছে।

তিনি আরো জানান, আজকে প্রতীক বরাদ্ধ শেষে যে যার মত প্রচারণা করতে পারবেন। তবে এইবারে তিনটি ইউনিয়নে মধ্য কয়েকটি ওয়ার্ডের বিনা প্রতিদ্বন্দ্বীতায় হওয়ার কারণে ভোট গ্রহণ হবে নাহ।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews