1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বান্দরবানে পাহাড়ের বসবাসরত ঝুকিপূর্ণ স্থান থেকে সরে যাওয়া নির্দেশ
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

বান্দরবানে পাহাড়ের বসবাসরত ঝুকিপূর্ণ স্থান থেকে সরে যাওয়া নির্দেশ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ৮ জুন, ২০২১

আকাশ মারমা মংসিং (বান্দরবান) :

গেলো কয়েকদিনের টানা বৃষ্টিতে জনজীবন চলাফেরা যেন বিপর্যস্ত হয়ে পড়েছে বান্দরবান সাধারণ মানুষের । জেলায় কখনো থেমে থেমে,আবার কখনো বা অনবরত বৃষ্টি পড়ছে যা পাহাড়ের বসবাসরত মানুষের পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে।

পার্বত্য এলাকা বান্দরবান পাহাড়ের উচুঁতে নিচু্ঁতে আবার সমতলে বসবাস করছে হাজারো পরিবার। অনেকে উচুঁ পাহাড়ের বসবাস আবার অনেকে বা পাহাড়ে নিচে বাড়ি ঘর নিয়ে করছে পরিবারসহ নিয়ে বসবাস।তবে এই পর্যন্ত কয়েকদিনের টানা বৃষ্টিতে দেখা দিয়েছে পাহাড় ধসের শঙ্কা।

এদিকে, পাহাড় ধসে প্রাণহানি এড়ানো ও জানমাল রক্ষার্থে বান্দরবান জেলা সদরে ও পাহাড়ের বসবাসরত পরিবারকে মাইকিং করে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে না থেকে নিরাপদে সরে যাওয়ার নির্দেশনা দিচ্ছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি জানান, গেলা কয়েকদিনের অবিরাম বৃষ্টিতে বান্দরবানের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।বান্দরবান যেহেতু পার্বত্য এলাকা, তাই এখানে বিভিন্ন পাহাড়ে অসংখ্য জনসাধারণ বসবাস করেন। আর বর্ষা মৌসুমে প্রতিবছরই অতিবৃষ্টি ও বর্ষণে পাহাড় ধসে প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়ে থাকে।

তিনি আরো জানান, বান্দরবানে পাহাড়ের পাদদেশে থাকা পরিবারগুলোকে নিরাপদে সরে যেতে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। জেলা তথ্য অফিসের ভ্যানটি পৌরসভার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এ মাইকিং করা হচ্ছে।

এইদিকে বান্দরবানের সাত উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও একই নিদের্শনা দিয়ে মাইকিং করার জন্য নির্দেশ দিয়েছেন বান্দরবান জেলা প্রশাসক। সেই সঙ্গে যে কোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় আশ্রয়কেন্দ্রগুলো দ্রুত পরিষ্কার করে প্রস্তুত রাখা, শুকনো খাবার মজুদ করা ও স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখতে বলা হয়েছে।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews