1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বাপ্পি লাহিড়ীর ১ কোটি মূল্যের সোনা গেলো কোথায়?
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

বাপ্পি লাহিড়ীর ১ কোটি মূল্যের সোনা গেলো কোথায়?

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ২৩ মার্চ, ২০২২

বিনোদন ডেস্ক :

ভারতের ‘গোল্ড ম্যান’ হিসেবে পরিচিত ছিলেন সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী। তিনি নিজেই বলতেন, ‘গোল্ড ইজ মাই গড’! অনেকের তথ্যমতে, তার সোনা ও রুপার মূল্য প্রায় ১ কোটি রুপি।

চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান বাপ্পি লাহিড়ী। অনেকের মনে প্রশ্ন আসতে পারে কোথায় গেলো তার পাহাড়-সমান সোনা? হার, ব্রেসলেট, লকেট, আংটি তো ছিলই; সঙ্গে তার কাছে ছিল সোনার পেয়ালা, জুতো, রোদচশমা, ঘড়ি, এমনকি টুপিও!

সেগুলো এখন কোথায়? এটাই জানতে চাওয়া হয়েছিল তার ছেলে বাপ্পার কাছে। তিনি ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘বাবা সোনা ছাড়া কখনও বাড়ির বাইরে পা রাখতেন না। ভোর ৫টায় ফ্লাইট ধরতে হলেও সোনার গয়না পরে বের হতেন। তাই বাবার ভক্তরা যেন সেসব সোনার গয়না আজীবন চোখে দেখতে পারেন, সে লক্ষ্যে এগুলো রাখা হচ্ছে সংগ্রহশালায়। সোনার জুতো, ঘড়ি, রোদচশমা, টুপি, গয়না দেওয়া হবে মিউজিয়ামে।’

প্রয়াত সুরকার-গায়ক এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন কেন তিনি গহনা পরেন। তার মতে, ‘হলিউডে বিখ্যাত গায়ক এলভিস প্রিসলি গলায় সোনার হার পরতেন। আর আমি ছিলাম প্রিসলির বড় ভক্ত। আমি ভাবতাম যদি কখনও সাফল্য পাই, তাহলে আমি নিজের ইমেজ আলাদাভাবে তৈরি করবো। ভগবানের আশীর্বাদে আমি সোনা দিয়ে তা করতে পেরেছি। অনেক লোকই ভাবেন আমি দেখনদারির জন্য সোনার গয়না পরি। কিন্তু তা সত্যি নয়। সোনা আমার জন্য খুব পয়া।’

১৯৫২ সালে ভারতের জলপাইগুড়িতে জন্ম বাপ্পি লাহিড়ীর। বাবা-মায়ের দেওয়া নাম ছিল অলোকেশ লাহিড়ী। কিন্তু সেই নামে তিনি তেমন পরিচিতি পাননি। শখ করে বাপ্পি ডাক নাম রেখেছিলেন তার এক আত্মীয়। ব্যস সেটিই যেন একপর্যায়ে সংগীতের ব্র্যান্ড নেম হয়ে গেলো। বাপ্পি লাহিড়ী। ১৯৭৩ সালে হিন্দি ভাষার সিনেমা ‌‘নানহা শিকারি’ ছবিতে প্রথম গান করলেন তিনি। তারপর একের পর এক সিনেমায় গান লেখা ও মিউজিক ডিরেক্টরের কাজ করেন। তাহির হোসেনের ‘জখমি’ সিনেমায় তার সংগীত বেশ প্রশংসিত হয়েছিল।

সেখান থেকেই তার জীবনের মোড় ঘুরতে শুরু করে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews