1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | বিজিএমইএ’র দায়িত্ব নিলেন সভাপতি ফারুক হাসান
রবিবার, ০৯ মে ২০২১, ১১:২৬ অপরাহ্ন

বিজিএমইএ’র দায়িত্ব নিলেন সভাপতি ফারুক হাসান

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

দেশের তৈরি পোশাক শিল্প মালিক ও রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) দায়িত্ব গ্রহণ করল সভাপতি ফারুক হাসানের বোর্ড।

করোনাভাইসারের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ শুরুর ঠিক আগের দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) গুলশানে বিজিএমইএ’র পিআর অ্যান্ড মিডিয়া সেল আয়োজিত এক অনুষ্ঠানে বর্তমান কমিটি নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে। এ সময় বিদায়ী বোর্ড (২০১৯-২০২১) নতুন বোর্ডের (২০২১-২০২৩) সভাপতি ফারুক হাসানসহ অন্যান্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এ সময় ভার্চুয়ালি যুক্ত ছিলেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার।

ফারুক হাসানের নেতৃত্বাধীন এই বোর্ড আগামী দুই বছর দায়িত্ব পালন করবে। নতুন বোর্ডের প্রথম সহসভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন চট্টগ্রামের সৈয়দ নজরুল ইসলাম। আর সংগঠনটির সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন এস এম মান্নান কচি। সহসভাপতি হিসেবে দায়িত্ব নেওয়া বাকি পাঁচ জন হলেন- শহীদউল্লাহ আজিম (ঢাকা), খন্দকার রফিকুল ইসলাম (ঢাকা), মিরান আলী (ঢাকা), মো. নাছির উদ্দিন (ঢাকা) এবং রকিবুল আলম চৌধুরী (চট্টগ্রাম)।

এর আগের রোববার (১১ এপ্রিল) ২০২১-২০২৩ মেয়াদের জন্য নির্বাচিত ৩৫ পরিচালকের মধ্য থেকে সভাপতি ও সাত জন সহসভাপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ১২ এপ্রিল তাদের নির্বাচিত করা হয়। এরপর আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) তারা দায়িত্ব গ্রহণ করেন।

গত ৪ এপ্রিল (রোববার) বিজিএমইএ’র দ্বিবার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হয়। আর বর্তমান সভাপতি ড. রুবানা হকের সমর্থিত প্যানেল ফোরাম থেকে জয়ী হয়েছিলেন ১১ জন।

নির্বাচনে সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন- প্যানেল লিডার ফারুক হাসান, এস এম মান্নান কচি, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঔশি, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভির আহমেদ, মো. খশরু চৌধুরী, আব্দুল্লাহিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দীন, সাজ্জাদুর রহমান মৃধা শিপন।

ফোরামের বিজয়ীরা হলেন- ড. রুবানা হক, মাহমুদ হাসান খান বাবু, এম এ রহিম ফিরোজ, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, ভিদিয়া আমৃত খান, ইনামুল হক খান বাবলু, মিজানুর রহমান।

চট্টগ্রাম সম্মিলিত পরিষদের ছয়জন বিজয়ী হন। তারা হলেন- সৈয়দ নজরুল ইসলাম, এ এম শফিকুল করিম খোকন, মো. হাসান জেকি, তানভির হাবিব, আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী। ফোরামের বিজয়ী তিনজন হলেন- এম মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ আব্দুস সালাম এবং মোহাম্মদ আতিক।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews