1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | বিপর্যয়ের মধ্যেও পশ্চিমবঙ্গে সপ্তম ধাপের ভোটগ্রহণ চলছে
সোমবার, ১০ মে ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

বিপর্যয়ের মধ্যেও পশ্চিমবঙ্গে সপ্তম ধাপের ভোটগ্রহণ চলছে

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

বাংলার চোখ সংবাদ :

করোনা পরিস্থিতি ভারতের বিভিন্ন রাজ্যে ভয়াবহ বিপর্যয় সৃষ্টি করেছে। এর মধ্যেই শুরু হয়েছে বিধানসভা নির্বাচনের সপ্তম ধাপের ভোটগ্রহণ। সোমবার (২৬ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টায় ৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। এই দফায় মমতা বন্দোপাধ্যায়ের সাবেক আসন ভবানীপুরে ভোটগ্রহণ চলছে।

ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভোটের আগের দিন রোববার (২৫ এপ্রিল) মমতা বন্দোপাধ্যায় করোনা মোকাবিলায় সরকারের কঠোর সমালোচনা করেছেন। ভ্যাকসিনের দাম এবং রোগীদের অক্সিজেন সংকটের বিষয় তুলে ধরে সবার মনোযোগ আকর্ষণ করেছেন তিনি। এর মধ্যেই ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। এর মধ্যে যারা করোনা পজিটিভ এবং নির্বাচন কমিশনের লোকদেরও ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে, ভোট শুরুর পরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভোটারদের সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘আজ সপ্তম ধাপের ভোট শুরু হয়েছে। সকলকে তাদের ভোটাধিকার প্রয়োগ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।’

জানা গেছে, এই দফায় ৩৬টি কেন্দ্রে ভোটগ্রহণের কথা থাকলেও প্রার্থীর মৃত্যুর কারণে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটগ্রহণ হবে ১৬ মে। দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং দক্ষিণ কলকাতারসহ মোট ৩৪ কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন রয়েছে ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে শুধু বুথের নিরাপত্তায় রয়েছে ৬৫৩ কোম্পানি।

কমিশন সূত্রে জানা গেছে, সোমবার আসানসোল-দুর্গাপুরে ১৫৪, দক্ষিণ দিনাজপুরে ১০৮, জঙ্গিপুরে ১০২, মুর্শিদাবাদে ১০২ কোম্পানি বাহিনী মোতায়েন রয়েছে। কলকাতা দক্ষিণের ৪টি আসনে মোতায়েন থাকছে ৬৩ কোম্পানি বাহিনী আর মালদহ জেলায় ১২২ কোম্পানি।

নির্বাচন কমিশন আরও জানিয়েছে, ষষ্ঠ ধাপের মতো সোমবারের ভোটেও সাড়ে ৬০০’র বেশি সেক্টর অফিস থাকছে। প্রতিটি সেক্টর অফিসে একজন এসআই বা এএসআই পদমর্যাদার পুলিশ কর্মকর্তা দায়িত্বে থাকবেন। সঙ্গে থাকবেন চারজন কনস্টেবল।

এদিকে, করোনায় বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো ভারত। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত। দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারিও। এই অবস্থায় দেশটির একাধিক রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেনের তীব্র সংকট।

গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০ জনের শরীরে। মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ১১৬ জনের। পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৫ হাজার ৮৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে ৫৭ জনের।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews