1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বিরক্তিকর কল থেকে মুক্তির উপায়
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৩:৪৪ অপরাহ্ন

বিরক্তিকর কল থেকে মুক্তির উপায়

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২৮ মার্চ, ২০২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

বিরক্তির আরেক নাম স্প্যাম কল। এ থেকে মুক্তি পেতে অনেকেই থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করেন। তবে এছাড়াও ফোনের ভেতরে কয়েকটি অপশনের মাধ্যমে স্প্যাম কল বন্ধ করা যায়। চলুন জেনে নিই কীভাবে ফোন থেকে স্প্যাম কল বন্ধ করবেন –

বিল্ডইন উপায়

স্প্যাম কল থেকে মুক্তির জন্য বিভিন্ন থার্ড পার্টি অ্যাপ যেমন রয়েছে, তেমনই ফোনের বেশ কিছু অপশন রয়েছে। তারমধ্যে একটি অপশন হল কল ফরওয়ার্ড সার্ভিস এবং কল ব্যারিং ফিচার অন্যতম।

ফরওয়ার্ডিং সার্ভিস চালু করুন

প্রথমে ফোনের সেটিংস অপশন ওপেন করুন। এরপর কল ফরওয়ার্ডিং অপশন খুঁজে বের করুন। কল ফরওয়ার্ডিং অপশনে আলাদা আলাদা তিনটি অপশন পাবেন। ওই তিনটি অপশন হল- অলওয়েজ ফরওয়ার্ড, ফরওয়ার্ড হোয়েন বিজি, ফরওয়ার্ড হোয়েন আন অ্যাটেন্ডেড। সেখান থেকে অলওয়েজ ফরওয়ার্ড অপশনটি সিলেক্ট করুন।

কল ব্যারিং ফিচার

কল ব্যারিং সার্ভিসের মাধ্যমেও স্প্যাম কল বন্ধ করা সম্ভব। প্রথমে ফোনের কল সেটিং অপশনটি ওপেন করুন। সেখান থেকে অল ইনকামিং কলস অপশনটি চালু করুন। ওই অপশনটি ওপেন করলেই পাসওয়ার্ড দিতে হবে। এরপর টার্নঅন করুন।

থার্ড পার্টি অ্যাপ

থার্ড পার্টি অ্যাপের মাধ্যমেও এই কাজটি করা সম্ভব। সেক্ষেত্রে ট্রু কলার অ্যাপটি ডাউনলোড করতে পারেন। এই অ্যাপটি নিজে থেকেই স্প্যাম কল ডিটেক্ট করতে পারে। এবং নিজে থেকেই তা ব্লক করে দেয়।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews