1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের ইংরেজি গান (অডিও)
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের ইংরেজি গান (অডিও)

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ১২ নভেম্বর, ২০২২

চলতি মাসেই শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট। এ উপলক্ষে আনঅফিসিয়াল থিমসং লিখেছেন অনুরূপ আইচ। গেয়েছেন সানিয়াত সাত্তার।

গানটির শিরোনাম ‌‘দ্য গেম অব লাইফ’।

এই প্রথম বাংলাদেশ থেকে ইংরেজি ভাষায় ফুটবল নিয়ে গান তৈরি করা হয়েছে। এমনটাই দাবি করেছেন অনুরূপ ও সানিয়াত। যা প্রকাশ পেয়েছে অস্ট্রেলিয়ান মিউজিক কাউন্সিল থেকে। এতে সহযোগিতা করেছে গান বাকশো মিউজিক।

বিশ্বের নামীদামী ২৮০টি ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে প্রকাশ হয়েছে ‘দ্য গেম অব লাইফ’ গানটি। এতে কণ্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও সংগীত পরিচালনা করেছেন সানিয়াত সাত্তার নিজেই।

গানটি প্রসঙ্গে সানিয়াত বলেন, ‘বিশ্বকাপ উপলক্ষে ফুটবল নিয়ে ইংরেজি গানটি করার পরিকল্পনা করেছিলেন অনুরূপ আইচ। সুরের প্রয়োজনে তার লেখা কিছু শব্দ ও বাক্য সংযোজন বিয়োজন করে পরিবেশন করেছি। গানটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম থেকে প্রকাশ হওয়ায় আশা করছি, বিশ্বের অনেক দেশের শ্রোতাদের কাছে পৌঁছে যাবে বাংলাদেশের এই গান। এটা অবশ্যই আমাদের জন্য আনন্দের।’

অন্যদিকে অনুরূপ আইচ বলেন, ‘‘বিশ্বকাপ ফুটবল নিয়ে বাংলাদেশ থেকে আমার লেখা আরও দুটি গান প্রকাশ পাবে। তার একটি মেসিকে নিয়ে। অন্য গানটির নাম ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা’। তবে আন্তর্জাতিকভাবে প্রকাশিত আমাদের ‘গেম অব লাইফ’ নিয়ে বেশ উৎফুল্ল আমি। কারণ, এটি ইংরেজি ভাষাতে হওয়ায় আন্তর্জাতিক বাজারেও এখন বাজবে বাংলাদেশের গান। এজন্য সানিয়াত সাত্তারের কাছে আমি বিশেষভাবে কৃতজ্ঞ।’’

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews