1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | বৈশ্বিক অর্থনীতির কারণে ইভিএমের নতুন প্রকল্প আপাতত স্থগিত,ইসি সচিব
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৭ অপরাহ্ন

বৈশ্বিক অর্থনীতির কারণে ইভিএমের নতুন প্রকল্প আপাতত স্থগিত,ইসি সচিব

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

বৈশ্বিক অর্থনীতির সংকটের কারণে ইভিএমের নতুন প্রকল্প আপাতত স্থগিত বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম। আজ ২৩ (জানুয়ারি) সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিংসে এ কথা জানান তিনি।

ইসি সচিব বলেন, পরিকল্পনা কমিশন সিদ্ধান্ত জানিয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) প্রকল্পটি বিস্তারিত পরীক্ষা-নিরীক্ষা এবং বৈশ্বিক প্রেক্ষাপটে সরকারের আর্থিক সামর্থ্য বিবেচনায় আপাতত প্রক্রিয়াকরণ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ পরিকল্পনা কমিশন আমাদের জানিয়েছে এই মুহুর্তে প্রকল্পটির কার্যক্রম প্রক্রিয়া করছে না। এই মুহূর্তে প্রকল্পটি প্রক্রিয়াকরণ হচ্ছে না।

বাতিল নয়। এই মুহুর্তে প্রকল্পটি প্রক্রিয়াকরণ হচ্ছে না। অর্থাৎ এই মুহুর্তে এটি রান করছে না। কমিশন আগেই জানিয়েছেন নতুন প্রকল্প পাশ না হলে আমাদের কাছে যত মেশিস আছে তা দিয়ে যতগুলো আসনে করার সম্ভব ততগুলো আসনেই ভোট করবো। এটা ৫০টিও হতে পারে, ৬০টিও হতে পারে, ৭০টিও হতে পারে। আমরা পরীক্ষা করে দেখবো করে দেখবো। যদি আর্থিক সামর্থ্য হয় তাহলে ভবিষ্যতে হবে।

এর আগে বলা হয়েছিলো, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৫০টি আসনে ইভিএমে ভোট হবে, সে অনুযায়ী একটি প্রকল্পও হাতে নেওয়া হয়েছিলো।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews