1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | জামালপুর মালপাড়ায় ব্রীজের বেহাল অবস্থা
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৩২ পূর্বাহ্ন

জামালপুর মালপাড়ায় ব্রীজের বেহাল অবস্থা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

ওসমান হারুনী :

বেহাল অবস্থায় ব্রীজ দন্ডায়মান ৩৬ বছর ধরে। জরাজীর্ণ ব্রীজ, এপ্রোচে মাটি নেই, সংশ্লিষ্ট প্রশাসন বা জনপ্রতিনিধিদের নেই ব্রীজটি সংস্কারের উদ্যোগ। এমতাবস্থায় ১০ গ্রামের মানুষ চলাচলের দুর্ভোগ পোহালেও তিন যুগেও জামালপুরের ইসলামপুর উপজেলার মালপাড়া ব্রীজটি মেরামত বা দুই পাশে সংযোগ সংযোগ সড়ক নির্মাণ হয়নি।

জানা যায়, জামালপুরের ইসলামপুর উপজেলার ১০নং গাইবান্ধা ইউনিয়নের মালপাড়া গ্রামে ১৯৮৫ সালে ব্রীজটি নির্মাণ করা হয়।

এলাকাবাসী জানায়, নির্মাণের পরে বছরই বন্যায় ব্রীজটি মাটি সরে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এরপর থেকে দীর্ঘ দিনেও জনপ্রতিনিধি বা প্রশাসন ব্রীজটি মেরামতের উদ্যোগ নেয়নি। ফলে প্রায় ৩৬ বছর ধরে ব্রীজ থেকেও গ্রামবাসীর কোন কাজে না আসায় নাপিতেরচর, মরাবন, মালপাড়া, ডাকপাড়া, আদর্শ গ্রাম, চন্দনপুর, ফুলারচরসহ আশ-পাশের দশটি গ্রামের মানুষ এক গ্রাম থেকে অন্য গ্রামে আসা-যাওয়া করতে দুর্ভোগ পড়েছে গ্রামবাসী।

এছাড়াও প্রতিনিয়ত গাইবান্ধা সুরুজ্জাহান উচ্চ বিদ্যালয় ও নাপিতেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ জনসাধারণের চলাচল ও ফসলী মাঠের কৃষকের জমির ফসল ঘরে তুলতেও চরম দুর্ভোগে পড়েতে হয়।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এস. এম. জামাল আব্দুন নাছের বাবুল জানিয়েছেন, সরেজমিনে পরিদর্শন করে উপজেলা পরিষদ থেকে জনদুর্ভোগ লাঘবে সেখানে নতুন করে ব্রীজটি নির্মাণ বা সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা প্রশাসন বা জনপ্রতিনিধিরা ১০ গ্রামে মানুষের চলাচলের দুর্ভোগ লাঘবে দ্রুত ব্রীজটি সংস্কারের উদ্যোগ নিবেন এটাই প্রত্যাশা এলাকাবাসীর।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews