1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:২১ অপরাহ্ন

ব্লগার অনন্ত বিজয় হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৩০ মার্চ, ২০২২

বাংলার চোখ নিউজ :

বিজ্ঞানবিষয়ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় চারজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। খালাস দেওয়া হয়েছে একজনকে। বুধবার (৩০ মার্চ) দুপুরে সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক নুরুল আমীন বিপ্লব এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির মধ্যে তিনজন পলাতক এবং একজন কারাগারে রয়েছেন। তারা হলেন- আবুল খায়ের রশিদ আহমদ (কারাগারে), আবুল হোসেন (পলাতক), ফয়সল আহমদ (পলাতক) ও হারুন-অর রশিদ (পলাতক)। মৃত্যুদণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। রায়ে কারাগারে থাকা সাফিউর রহমান ফারাবীকে অব্যাহতি দেওয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১২ মে সিলেট নগরের সুবিদবাজারে নুরানি আবাসিক এলাকার নিজ বাসার সামনে খুন হন অনন্ত। পেশায় ব্যাংকার অনন্ত বিজ্ঞান নিয়ে লেখালেখির পাশাপাশি ‘যুক্তি’ নামে বিজ্ঞানবিষয়ক একটি পত্রিকা সম্পাদনা করতেন। এ ছাড়া বিজ্ঞান ও যুক্তিবাদী কাউন্সিলের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন তিনি।

হত্যাকাণ্ডের পর অনন্তের বড় ভাই রতেশ্বর দাশ বাদী হয়ে সিলেট বিমানবন্দর থানায় অজ্ঞাতনামা চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে বিজ্ঞান বিষয়ে লেখালেখির কারণে অনন্তকে ‘উগ্র ধর্মান্ধ গোষ্ঠী’ পরিকল্পিতভাবে খুন করেছে বলে অভিযোগ করা হয়।

মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়। সিআইডির পরিদর্শক আরমান আলী তদন্ত করে ২০১৭ সালের ৯ মে সম্পূরক অভিযোগপত্র আদালতে দাখিল করেন। এতে সন্দেহভাজন হিসেবে আটক করা ১০ জনকে অব্যাহতির সুপারিশ করা হয় এবং ছয়জনকে অভিযুক্ত করা হয়। মামলায় রাষ্ট্রপক্ষের ২৯ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

মামলার বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সিলেটের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর মমিনুর রহমান টিটু বলেন, এ রায় সন্তোষজনক। এই রায়ের মধ্যে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। অবিলম্বে এই রায় কার্যকর করার দাবি জানাই।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews