1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভারতের মধ্যপ্রদেশে বৃষ্টির আশায় মেয়েদের নগ্ন করে ঘোরানো হলো গ্রাম
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩১ অপরাহ্ন

ভারতের মধ্যপ্রদেশে বৃষ্টির আশায় মেয়েদের নগ্ন করে ঘোরানো হলো গ্রাম

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের মধ্যপ্রদেশের বুন্দেলখণ্ড অঞ্চলে চলছে খরা। দীর্ঘদিন ধরে বৃষ্টির দেখা নেই। আর এই পরিস্থিতিতে বৃষ্টির জন্য ওই অঞ্চলের দামো গ্রামে ঘটেছে এক ন্যক্কারজনক ঘটনা। অন্ধবিশ্বাস থেকে বৃষ্টির জন্য ছয়জন কিশোরীকে নগ্ন করে গ্রামে ঘোরাল গ্রামবাসী। তাদের বিশ্বাস, এর কারণে বৃষ্টির দেবতা সন্তুষ্ট হবে এবং বৃষ্টি হবে। এ ঘটনার পর নড়েচড়ে বসেছে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর)। এরই মধ্যে দামোর জেলা প্রশাসনের কাছ থেকে এ সম্পর্কে রিপোর্ট চাওয়া হয়েছে।

দামোর পুলিশ সুপার ডিআর তেনিয়ার জানিয়েছেন, ‘বৃষ্টির আশায় স্থানীয় রীতি হিসেবে কয়েকজন কিশোরীকে নগ্ন করে ঘোরানোর খবর পুলিশের কাছে এসেছে। ঘটনাটি ঘটেছে রবিবার। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জোর করে ওই কিশোরীদের নগ্ন করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি আরো জানান, স্থানীয়দের মধ্যে বৃষ্টি নিয়ে কিছু ধর্মীয় বিশ্বাস রয়েছে। এই বিশ্বাস অনুযায়ী, কম বয়সী মেয়েদের নগ্ন করে ঘোরানো হয়। বড়রা ভজন গাইতে গাইতে তাদের সঙ্গে ঘোরে। তারা মনে করেন, এতেই সন্তুষ্ট হবে বৃষ্টির দেবতা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, এক নাবালিকা নগ্ন হয়ে হাঁটছে। তার পাশে ভজন গাইছে একদল নারী। দামোর জেলা প্রশাসক এস কৃষ্ণ চৈতন্য শিশু কমিশনকে রিপোর্ট জমা দেওয়ার কথাও স্বীকার করেছেন। তিনি বলেছেন, যারা ভজন গাইছে তাদের বাড়ির মেয়েরা এ কাজের সঙ্গে যুক্ত রয়েছে। বিষয়টি নিয়ে সেখানকার বাসিন্দাদের মধ্যে সচেতনতা গড়ে তোলার আশ্বাস দিয়েছেন তিনি।

ভারতের কৃষিব্যবস্থা অনেকাংশে নির্ভর করে বৃষ্টির ওপর। আর এই বৃষ্টি নিয়ে অনেক ধরনের অন্ধবিশ্বাস প্রচলিত আছে দেশটিতে।

এমএম/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews