1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভাসানী স্মৃতিবিজড়িত গাছ কাটায় মানববন্ধন
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:১১ অপরাহ্ন

ভাসানী স্মৃতিবিজড়িত গাছ কাটায় মানববন্ধন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

শেখ রুবেল,স্টাফ রিপোর্টার :

টাঙ্গাইলে মাওলানা আবদুল হামিদ খান ভাসনীর স্মৃতি বিজরিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর গাছ নিধনের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন করেছে ১৫টি প্রতিষ্ঠান। এসময় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ভিসির বিরুদ্ধে এসব প্রতিষ্ঠানের গাছ কেটে বিক্রির অভিযোগ তোলা হয়।

বুধবার (৯ জুন) দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা মাভাবিপ্রবি ছাড়াও মাওলানা হামিদ খান ভাসানীর নামে প্রতিষ্ঠিত আরও সাতটি শিক্ষা প্রতিষ্ঠানে গাছকাটাসহ নানা অনিয়ম তুলে ধরেন।

মানববন্ধনে অংশ নেয়া ১৫ প্রতিষ্ঠানের মধ্যে সাতটি শিক্ষা প্রতিষ্ঠান ও আটটি সংগঠন রয়েছে। এদের মধ্যে রয়েছে মাওলানা ভাসানী ফাউন্ডেশন, মাওলানা ভাসানী অনুসারী পরিষদ, খোদা-খেদমতগার, মাওলানা ভাসানী আদর্শ অনুশীলন পরিষদ, মাওলানা ভাসানী মুরিদান ও অনুসারী সংঘ, মাওলানা ভাসানী স্মৃতি সংসদ, মাওলানা ভাসানী স্মৃতি পরিষদ এবং মাওলানা ভাসানী পরিষদ।

এছাড়াও মানববন্ধনে অংশ নেয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো, মাওলানা ভাসানী আদর্শ কলেজ, ইসলামী বিশ্ববিদ্যালয় হাইস্কুল, ইসলামী বিশ্ববিদ্যালয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইসলামী বিশ্বদ্যিালয় সরকারি শিশু স্কুল, রানী দিনমনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয় সূচীশিল্প স্কুল এবং ইসলামী বিশ্ববিদ্যালয় তালিমাতে কোরআন ও সুন্নাহ।

মানববন্ধনে বক্তারা বলেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ভিসি ড. মো. আলাউদ্দিন অনিয়মতান্ত্রিকভাবে মাওলানা ভাসানীর প্রতিষ্ঠিত অন্যান্য সাতটি প্রতিষ্ঠানের ৫১টি গাছ কেটে বিক্রি করেন। যার আনুমানিক মূল্য প্রায় চার লাখ পাঁচ হাজার টাকা। প্রকৃতির সৌন্দর্য নষ্ট করে সেসব গাছ কাটা বন্ধের দাবি জানান তারা।

এছাড়াও মানববন্ধনের যেসব গাছ কাটা হয়েছে সেগুলো বিক্রির টাকা সরকারের কোষাগারে দেয়ার দাবি জানান তারা। এরপর নতুন করে আর কোনো গাছ কেটে ভিসি যেন স্থানীয় পরিবেশ নষ্ট না করে এ ব্যাপারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় গাছকাটা বন্ধ না করলে আরো জোড়ালো আন্দোলনের হুমকি দেন এসব প্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-শিক্ষিকাসহ সংগঠনগুলোর নেতাকর্মীরা।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews