1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভিটেবাড়ী রক্ষার সংগ্রাম করছে কবি আফসার উদ্দিন
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

ভিটেবাড়ী রক্ষার সংগ্রাম করছে কবি আফসার উদ্দিন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শুক্রবার, ৪ জুন, ২০২১
সালাহউদ্দিন জিকু :
শিশুকালে স্থানীয় পল্লি চিকিৎসকের ভূল চিকিৎসায় পঙ্গুত্ব বরণকারী কবি আফসার উদ্দিন আহমেদ চৌধুরীর জীবন সংগ্রামের সাথে চলছে ভিটেবাড়ী রক্ষার সংগ্রাম।৪ বছরে পা হারা ৫ বছরে মা হারা কবি জীবন সংগ্রামে পরাজিত না হলেও ভিটে রক্ষার সংগ্রামে যেন পেরে উঠছেনা।বসতবাড়ীর সংলগ্ন গভীর এক ডোয়ার খেয়ে ফেলেছে কবির ১০ শতক বসতভিটে ও রান্না ঘর।বিলীন করে দিয়েছে ৪ শতক জমির ওপর পুকুরটি।হুমকির মুখে পড়েছে বসতবাড়ি।বর্ষা মৌসুমে এবিসি সড়কের পাশ্ববর্তি এলাকার পানির চলাচলের পথ যেন কবির বাড়ীর পাশ ঘেঁষা ডোবার উপর দিয়ে।এতে হুমকির মুখে পড়ে আছে দায়েম মুহাম্মদ চৌধুরী বাড়ীর কবির বসতবাড়িসহ কয়েকটি বসতঘর।
সরেজমিনে দেখা যায়,কবির পাশ্ববর্তী ডোবার পানি থৈথৈ করছে।বাড়ীর রান্না ঘরের পাশে বস্তাবন্দি করে বালি দিয়ে বাঁধ দেয়া আছে।অল্প বৃষ্টিতেই পুকুরটি ডোবার পানির সাতে মিশে গেছে।ভারি বৃষ্টিপাত হলে যেন নড়বড়ে বাঁধটি ভেঙে বসতঘরের রান্নাঘরটি বিলিন হবে ডোবায়।
এ ব্যাপারে কবির কাছে জানতে চাইলে তিনি বলেন,হামাগুড়ি দিয়ে মুক্তিযুদ্ধা সংগঠনের কাজ করেছি।তালিকাভুক্ত মুক্তিযুদ্ধা সংগঠক হলেও পাইনি কোন সরকারি অনুদান।আমার বসতবাড়ি হুমকির মুখে।হারিয়েছি ১০ শতকের অধিক ভিটে।পাইনি কোন সরকারি অনুদান। আসেনি কোন হর্তাকর্তা নেতা-নেত্রী কেউই।
তিনি বলেন,২০১৮ সালে নাজিরহাট পৌরসভায় লিখিত গাইড ওয়াল দেয়ার লিখিত আবেদন করেছি।আবেদন পেয়ে মেয়র সিরাজুদ্দৌলা ও কাউন্সিলর আবুল মুনসুর সরেজমিনে দেখে গেলেও পরে এর কোন পদক্ষেপ নেয়নি।আমাকে জানানো হয় এ ব্যাপারে সরকারি কোন বরাদ্দ নেই।
কবি আফসার উদ্দিন চৌধুরী ভিটেবাড়ী বাঁচাতে ফটিকছড়ির সাংসদ, উপজেলা চেয়ারম্যান ও নির্বাহি কর্মকর্তা(ইউএনও) মাধ্যমে সরকারি সাহায্য কামনা করেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews