1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভূঞাপুরে হৃদরোগে মারা গেলেন শফিউদ্দিন
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:১৫ অপরাহ্ন

ভূঞাপুরে হৃদরোগে মারা গেলেন শফিউদ্দিন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৪ আগস্ট, ২০২১

শেখ রুবেল (ভূঞাপুুর, টাঙ্গাইল) প্রতিনিধি :

টাঙ্গাইল ভূঞাপুরের মুক্তিযুদ্ধ বিষয়ক অন্যতম গবেষক এবং নিকরাইল শমসের ফকির কলেজের অধ্যাপক শফিউদ্দিন তালুকদার হৃদরোগ জনিত সমস্যায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন)।

বুধবার (৪ আগস্ট) ভোর ৬টার দিকে টাঙ্গাইল সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক শফিউদ্দিন তালুকদার গাবসারা ইউনিয়নের গোপিনাথ পুরের একজন কৃতি সন্তান ছিলেন। কর্মজীবনে তিনি নিকরাইল শমসের ফকির ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক পেশায় নিয়োজিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এমনকি তিনি বাংলাদেশ মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণায় অন্যতম গবষক হিসেবে অসমান্য অবদান রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, অধ্যাপক শফিউদ্দিন তালুকদার গতকাল রাত ২টার সময় থেকে বুকে ব্যথা অনুভব করতেছিলেন। এ সময় আস্তে আস্তে বুকের় ব্যথা বেশি অনুভব হলে তাকে প্রথ‌মে ভুঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়়। পরে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার হয়। আর সেখানেই তিনি ভোর ৬টার দিকে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর। এ সময় তিনি স্ত্রী, এক ছেলেও আত্নীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার এই অকাল মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বস্তরের মানুষ শোক প্রকাশ করেছেন। এ সময় নিকরাইল শমসের ফকির কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও তার গ্রামের বাড়ি গোপিনাথ পুরে তার মৃত্যুতে সবার মাঝে শোকের ছায়া নেমেছে এসেছে। তার এই মৃত্যুতে যা ক্ষতি তা কখনোই পূরণীয় নয় এবং তার শিক্ষা ও মুক্তিযুদ্ধ বিষয়ক অবদান কখনো ভুলে যাওয়ার মতো নয়।

মরহুম শফিউদ্দিন তালুকদারের জানাযা বাদ আছর ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে অনুষ্ঠিত শেষে তাকে চির নির্দায় শায়িত করা হবে। কিন্তু তার মৃত্যু হলেও তিনি তার অর্জন ও অবদানের জন্য সবার মাঝে অমর হয়ে থাকবেন।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews