1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | ভোক্তাস্বার্থ বিরোধী অপরাধে ১৫৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রবিবার, ০৯ মে ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

ভোক্তাস্বার্থ বিরোধী অপরাধে ১৫৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৫ মে, ২০২১

বাংলার চোখ সংবাদ :

কৃ‌ত্রিম রঙ ব্যবহার করে তৈরি করা হচ্ছিল মসলা। বাজারে বিক্রি করা হচ্ছিল মেয়া‌দোত্তীর্ণ ‌শিশুখাদ্য। মূল্য তালিকায় প্রদর্শন না করে ইচ্ছে মতো নেওয়া হচ্ছিল দাম। ভোক্তাস্বার্থ বিরোধী এমন বিভিন্ন অপরাধে ১৫৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৪ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সারাদেশে ৬৪টি মনিটরিং টিম বিশেষ সেবা সপ্তাহ (৩০ এপ্রিল -৬ মে ) উপলক্ষ্যে অভিযান করে এসব জরিমানা করে।

এর মধ্যে ঢাকা মহানগরীর ৬টি মনিটরিং টিম ১০টি পাইকারি ও খুচরা বাজারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান করে। রাজধানীর এসব বাজার ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার।

বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত মোবাইল টিমে বাজার তদারকি করেন অধিদফতরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রণব কুমার প্রামানিক ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচাক মাহমুদা আক্তার।

বাজার তদার‌কিকা‌লে ক্রেতা-বিক্রেতা ও সধারণ পথচারীদের মা‌ঝে মাস্ক বিতরণ করা হয়। বি‌ক্রেতা‌দের মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে অনু‌রোধ করা হয়। এছাড়া গুরুত্বপূর্ণ বাজার ও স্থানে হ্যান্ড মাইক‌যো‌গে স্বাস্থ্যবি‌ধিসহ ভোক্তাসাধার‌ণের করণীয় সম্প‌র্কে প্রচার করা হয়। পাশাপাশি ভোক্তা-অধিকার বিষয়ক লিফ‌লেট বিতরণ করা হয়।

এসময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, ক্যাবসহ সংশ্লিষ্ট শিল্প ও বণিক সমিতির প্রতিনিধিরা অধিদফতরের পরিচালিত বাজার অভিযানে সহযোগিতা করেন।

অভিযানকালে হিমা‌য়িত গরুর মাংসকে তাজা মাংস ব‌লে বিক্রি ও মসলায় কৃ‌ত্রিম রঙ ব্যবহার, মেয়াদবিহীন শিশু খাদ্য, আইস‌ক্রিম, মেয়া‌দোত্তীর্ণ শিশুখাদ্য ও পণ্য বিক্রি, পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রিসহ নানা অপরাধে ১৫৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কৃ‌ত্রিম রঙ, মেয়াদবিহীন ও মেয়া‌দোত্তীর্ণ খাদ্য পণ্য ধ্বংস করা হয়।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews