1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভোগ সাময়িকীর প্রচ্ছদে মালালা
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

ভোগ সাময়িকীর প্রচ্ছদে মালালা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

বাংলার চোখ নিউজ :

ব্রিটিশ ভোগ সাময়িকীর জুলাই সংস্করণে প্রচ্ছদকন্যা হয়েছেন নোবেলজয়ী মালালা ইউসুফজাই। মাত্র ১৭ বছর শান্তিতে নোবেল পান মালালা। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষে ২৩ বছর বয়সী কাজ শুরু করেছেন টিভি প্রযোজক হিসেবে। ভোগ সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে নিজের বিশ্বাস, জীবনযাপনের ধরন, ভবিষ্যৎ, বিয়ে ও কাজ নিয়ে কথা বলেছেন মালালা। ভোগের প্রচ্ছদে মডেল হয়ে খুশি মালালা। তিনি বলেন, আমি আশা করি যে মেয়েই এ প্রচ্ছদ দেখবে সে জানবে, সেও এ বিশ্বটাতে পরিবর্তন আনতে পারে।

নিজের বিয়ে নিয়ে মালালা জানান, বিয়ের বিষয়ে বেশ সতর্ক তিনি। এখনো বিয়ের বিষয়টি নিয়ে নিশ্চিত নন। মালালা বলেন, আপনি কাউকে বিশ্বাস করবেন, কী করবেন না, সে বিষয়ে কীভাবে নিশ্চিত হবেন?

২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার লাভ করেন মালালা। ২০১৭ সালে জাতিসংঘ তাকে শান্তির দূত হিসেবে নিয়োগ করেছে। চলতি বছরের শুরুর দিকে তিনি নারী ও শিশুদের জন্য নাটক ও তথ্যচিত্র নির্মাণে অ্যাপল টিভি প্লাসের সঙ্গে চুক্তি করেছেন।

মালালা বলেন, আমি বুঝি না মানুষকে কেন বিয়ে করতে হবে। আপনি যদিও জীবনে কাউকে চান তাহলে বিয়ের কাগজপত্রে কেন স্বাক্ষর দিতে হবে? এমন একে অপরের সহযোগী হয়ে থাকা যায় না?

তবে মালালা এও বলেছেন, তার এসব কথা একেবারের শুনতে চান না তার মা। মেয়েকে বকে দিয়ে তিনি বলেন, আর কখনো এসব কথা মুখে আনবে না। তোমাকেও বিয়ে করতে হবে। বিয়ের বিষয়টি সুন্দর।

সূত্র : ভোগ সাময়িকী

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews