1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভোলায় করোনা সংক্রামণ বেড়েই চলেছে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

ভোলায় করোনা সংক্রামণ বেড়েই চলেছে

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

মহিউদ্দিন (ভোলা) প্রতিনিধি :

দ্বীপ জেলা ভোলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা বেড়েই চলেছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে এ জেলার মানুষ। ভোলায় গত ২৪ ঘন্টায় ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ভোলায় এটাই শনাক্তের সর্বোচ্চ রেকর্ড। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৪০০ জন। ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে ভোলা সদর উপজেলায় ১০২ জন, দৌলতখানে ১২ জন, বোরহানউদ্দিনে ২৮ জন, লালমোহনে ১২ জন, চরফ্যাশনে ১৩ জন ও তজুমদ্দিনে ৯ জন রয়েছে। করোনায় এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ হাজার ২৯২ জন।

জেলায় ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ৪০ জন। এ পর্যন্ত জেলায় মোট মৃত্যু হয়েছে ৩০ জন। জেলার ৭ উপজেলা থেকে এ পর্যন্ত ১৮ হাজার ২২৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত হোম কোয়ারান্টাইনে রাখা হয়েছে ১৯ হাজার ৭২২ জনকে। আক্রান্তের হার ৫২ ভাগ।

এদিকে জেলায় করোনা রোগীদের চিকিৎসায় ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে ১০০ বেড রয়েছে। করোনা ইউনিটে ৮ জন চিকিৎসক ও ৩২ জন নার্স দায়িত্বরত আছেন। এছাড়াও ৩ টি আইসিইউ বেড, ৬ টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা ও সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস চালু রয়েছে। বুধবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার কে এম শফিকুজ্জামান বলেন, ভোলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা বাড়ছে। কারন হিসাবে তিনি বলেন, এ জেলার অনেক মানুষ মাস্ক পরেনা। এ ছাড়া করোনা সংক্রমণ রোগীরা লক্ষ্মণ গোপন করে চিকিৎসা নিচ্ছেন। ফলে স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। যারা করোনায় আক্রান্ত তারা কোয়ারান্টাইনে না থেকে তার আগেই বের হয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, এ থেকে রক্ষা পেতে হলে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রচারনা বাড়াতে হবে। ইউনিয়ন কমিটির নিয়মিত মনিটরিং করতে হবে। সর্বোপরি স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, মসজিদের ইমাম, শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews