1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ভ্রমণের মনোরম জায়গা সারিঘাট
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

ভ্রমণের মনোরম জায়গা সারিঘাট

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

ভ্রমণ ডেস্ক :

ভ্রিমণ পিপাসুদের জন্য ঢাকার অদূরেই সারিঘাট খুব ভালো একটি জায়গা। শরতের বিকেলে সারিঘাট এক অপূর্ব রূপে সাজে। ঢাকার জুরাইন বা তার আশপাশে যারা আছেন; তারা ঘুরে আসতে পারেন সারিঘাট থেকে। এই শহরের যান্ত্রিকতা থেকে কিছুটা প্রাকৃতিক ছোঁয়ার জন্য জায়গাটি বেশ ভালো। সবুজে ঘেরা পরিবেশ সাথে নিরবতা। এখানকার সবুজ শ্যামল পরিবেশ যে কারো ভালো লাগবে। হারিয়ে যাবেন গ্রাম বাংলার চিরচেনা প্রকৃতির মাঝে।

সারিঘাট যেতে হলে আপনাকে ঢাকার যেকোনো জায়গা থেকে প্রথমে যাত্রাবাড়ী আসতে হবে। সেখান থেকে জুরাইন রেলগেট বাস বা লেগুনায়। ভাড়া ১০-১৫ টাকা। অথবা রিক্সায় ৬০-৭০ টাকা। জুরাইন রেলগেট থেকে পোস্তগোলা ব্রিজের ওপারে সিএনজিতে যাবেন। ভাড়া ১০-১৫ টাকা। নামার পর পোস্তগোলা ব্রিজের ঢালেই অটোরিকশা অথবা সিএনজি পাবেন। সারিঘাট যেতে ভাড়া পড়বে জনপ্রতি ১০ টাকা।

যদি চার-পাঁচজনের টিম হয়, তাহলে সরাসরি সিএনজি ভাড়া নিতে পারেন সারিঘাট পর্যন্ত। ভাড়া পড়বে ১২০-১৮০ টাকা। জুরাইন থেকে সিএনজি ভাড়া করলে ১০০-১২০ টাকা লাগবে। অবশ্যই দরদাম করে নেবেন। ঢাকা শহরের যেকোনো জায়গা থেকে জুরাইন রেলগেট। জুরাইন রেলগেট থেকে সরাসরি রিজার্ভ সিএনজিতে সারিঘাট।

সবুজ প্রকৃতিতে কিছুটা সময় কাটালে ভালো লাগবে। কেউ চাইলে কায়াকিং এবং নৌকা ভ্রমণও করতে পারেন। চাইলে গোসলও করতে পারেন, পানি খুবই পরিষ্কার। কায়াকিং ৭৫ টাকা জনপ্রতি ৩০ মিনিটের জন্য। নৌকা ভ্রমণ ১০০-১৫০ টাকা। তবে ওঠার আগে দরদাম করে নেয়াই ভালো।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews