1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | মাদককে উৎখাত করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

মাদককে উৎখাত করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

আকাশ মারমা মংসিং (বান্দরবান) প্রতিনিধি :

মাদককে উৎখাত করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে। বর্তমানে মাদকাসক্তি আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধিরূপে বিস্তার লাভ করছে। দুরারোগ্য ব্যাধির মতোই তা আমাদের তরুণ সমাজকে গ্রাস করছে। এর তীব্র দংশনে ছটফট করছে আমাদের সমাজের আগামী দিনের ভবিষ্যৎরা। মাদকের ভয়াবহ পরিণতি দেখে আজ প্রশাসন বিচলিত, অভিভাবকরা আতঙ্কিত চিকিৎসকেরা দিশেহারা।

তিনি আরো বলেন, এর কারণ যে তরুণ যুবশক্তি দেশের প্রাণ মেরুদন্ড, নেশার ছোবলে আজ সেই মেরুদন্ড ভেঙ্গে পড়ে যেতে বসেছে। নেশার ছোবলে মৃত্যুতে ঢলে পড়ছে লক্ষ প্রাণ ধ্বংস হচ্ছে পরিবার ও সামাজিক শান্তি। রাষ্ট্র অনিশ্চিত ভবিষ্যতের হাতছানি দেখতে পাচ্ছে। দাবাগি্নর মতো এ সামাজিক ব্যাধি যেনো ছড়িয়ে পড়ছে শহর থেকে শুরু করে সবুজ শ্যামলে ঢাকা গ্রাম বাংলায়। মাদকাসক্তি সমস্যা নিয়ে বিশ্বজুড়ে যে তোলপাড় তাতে আমাদের দেশও শামিল হয়েছে। তারপরও এ সমস্যা থেকে উত্তরণের জন্যে সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করে এর কুফল জানাতে হবে সবাইকে গড়ে তুলতে হবে সচেতনতা।

৫নং ওয়ার্ডের মাদক নিয়ে কোন প্রতিকার ও পদক্ষেপ নিয়েছেন কিনা জানতে চাইলে ৫নং ওয়ার্ড কাউন্সিলর মংমংসিং বলেন, আমার ওয়ার্ডে মাদককে কর্মকান্ড নিয়ে কাজ করে যাচ্ছি। এমনকি কেউ মাদকশক্ত সেবন করেছে কিনা সেটি দিকে নজরদারী রাখা হচ্ছে। এবং যারা মাদকব্যবস্যা নিয়ে জড়িত তাদেরকে আইনে আওতায় নিয়ে আসা পদক্ষেপ নিয়েছি।

তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ী বড়বড় নেতা কর্মীদের নাম ভাঙিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে। অথচ তাদের সাথে সম্মানীত যাদের নাম ভাঙিয়ে মাদক ব্যবসা করেন তারা আসলে সম্পৃক্ত হয়। নিজের মাদক ব্যবসায়কে সামনে এগিয়ে নিয়ে যেতে নামে অপব্যবহার করা হচ্ছে। বিশেষ করে আমার ওয়ার্ডে যারা ভয়াবহ মাদক ইয়াবা ব্যাবসার সাথে জড়িত তারা বড়বড় নাম ভাঙিয়ে রমরমনা মাদক ব্যবসা চালাচ্ছে। তবে প্রাথমিক ভাবে আমরা তাদের চিহ্নিত করছি। প্রশাসনের সহায়তা নিয়ে এবং সচেতন সমাজের সহায়তায় সে যত বড় ছত্রছায়ায় থেকে এই মরণ নেশা ইয়াবার কারবারি করুক না কেন আমরা তাদের প্রতিহত করবো।

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews