বাংলার চোখ | মাদক মামলায় জি কে শামীমের বিচার শুরু
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | মাদক মামলায় জি কে শামীমের বিচার শুরু
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

মাদক মামলায় জি কে শামীমের বিচার শুরু

বাংলার চোখ সংবাদ
  • সময় বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১০১ দেখেছেন

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফসা ঝুমার আদালতে আজ বুধবার এই অভিযোগ গঠন করা হয়।

ওই আদালতের বেঞ্চ সহকারী গোলাম নবী প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন। আগামী ১৯ মে মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে। অভিযোগ গঠনের সময় আসামি জি কে শামীম নিজেকে নির্দোষ দাবি করেন।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে জি কে শামীমের অফিস থেকে পাঁচ বোতল বিদেশি মদ জব্দ করে পুলিশ। এ ঘটনায় র‍্যাব-১–এর তৎকালীন সুবেদার মো. মিজানুর রহমান বাদী হয়ে জি কে শামীমের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। মামলাটি তদন্ত করে গত বছরের ২৩ নভেম্বর জি কে শামীমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। এর আগে গত ২৮ জানুয়ারি অস্ত্র মামলায় জি কে শামীম ও তাঁর সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

অস্ত্র মামলায় দেওয়া অভিযোগপত্রে বলা হয়, জি কে শামীম একজন চিহ্নিত চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক ও জুয়ার ব্যবসায়ী হিসেবে পরিচিত। তাঁর সহযোগীরা উচ্চ বেতনভোগী। তাঁরা অস্ত্রের লাইসেন্সের শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে এসব অস্ত্রশস্ত্র বহন ও প্রদর্শন করেছেন। এর মাধ্যমে জনমনে ভীতি সৃষ্টি করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, মাদক ব্যবসাসহ স্থানীয় বাস টার্মিনাল ও গরুর হাটবাজারে চাঁদাবাজি করে আসছিলেন। আসামি শামীম অস্ত্রের শর্ত ভঙ্গ করে ক্ষমতার অপব্যবহার করে মাদক ব্যবসা ও মানিলন্ডারিং করে আসছিলেন।

এর আগে অর্থপাচার মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ঠিকাদার জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে গত ১০ নভেম্বর অভিযোগ গঠন করেন ঢাকার বিশেষ জজ আদালত-১০।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews