1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | মাধবপুরে ব্যাটারী চালিত অটোরিকশা দখলে পৌর বাজার
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ

মাধবপুরে ব্যাটারী চালিত অটোরিকশা দখলে পৌর বাজার

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

লিটন পাঠান :

হবিগঞ্জের মাধবপুরে ব্যাটারী চালিত অটো রিকশার কারণেই পৌর শহরের নাগরিকদের ভোগান্তি চরমে। বৈদ্যুতিক মোটর চালিত অবৈধ অটোরিকশা গুলোই মাধবপুর বাজারে যানজটের অন্যতম কারণ এছাড়াও বেপরোয়া চলাচলের কারনে নিত্য দুর্ঘটনা, যত্রতত্র পার্কিং অতিরিক্ত ভাড়া আদায়সহ নানাহ অভিযোগ যাত্রী ও পথচারীদের সরজমিনে দেখা যায় মাধবপুর উপজেলার প্রধান প্রধান সড়ক গুলো ছাড়াও অলি গলি গুলোও ব্যাটারী চালিত অটোরিকশার দখলে। এদিকে অটোরিকশা গুলোতে স্থাপিত অবৈধ এলইডি লাইট এবং নিষিদ্ধ ঘোষিত উচ্চমাত্রার হাইড্রোলিক হর্ণের কারণে পরিবেশ বিনষ্ট হচ্ছে।

নারী শিশু ও হাসপাতালে অবস্থানরত অসুস্থ রোগীরা অবৈধ উচ্চমাত্রার হাইড্রোলিক হর্ণের কারণে আরো বেশী অসুস্থ হয়ে পড়ছে। সরাসরি বৈদ্যুতিক খাম্বা থেকে মিটার বিহীন অবৈধ লাইন দিয়ে এ সমস্ত অটোরিকশা ব্যাটারী চার্জ করার ফলে বিদ্যুৎ চুরি ও অপচয় হচ্ছে, বেপরোয়া গতির কারণে যত্রতত্র দুর্ঘটনার কারণে বিকল হয়ে পৌর বাজার জুড়ে তৈরী হয় যানজট। অবৈধভাবে নির্মিত ও চালিত মোটর অটোরিকশা ছড়াছড়িতে মাধবপুর বাজারে অলিগলিতে আগের চেয়েও বেড়েছে দুর্ঘটনা ও যানজট। রির্চাজেবল ইলেকট্রিক ব্যাটারি দিয়ে মোটর চালিত এই অটোরিকশা গুলো চলছে প্রশাসনের নাকের ডগা দিয়ে।

এ কারণে বিদ্যুতের চুরি ও অপচয় ঘটছে বলে মনে করছে সুশীল সমাজ প্রতিদিনই পৌর শহরে এবং উপজেলার বিভিন্ন স্থানে দুর্ঘটনার খবর পাওয়া যায় তার অধিকাংশ কারণ হিসেবে চিহ্নিত করা হচ্ছে বৈদ্যুতিক ব্যাটারী চালিত অবৈধ অটোরিকশা। দিন দিন এর পরিমাণ বৃদ্ধি, অদক্ষ ও অপ্রাপ্ত বয়স্ক চালক এবং অসাব ধাণতা এরকম দুর্ঘটনা ঘটছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন, এছাড়া রাতের বেলায় উচ্চমাত্রার অবৈধ এলইডি লাইটের আলোর কারনে বিপরীত দিকে থেকে আসা গাড়ীগুলো রাস্তা না দেখতে পেয়ে দুর্ঘটনার স্বীকার হয়।

মাধবপুর বাজার ঘুরে সাংবাদিক লিটন পাঠান, রিপোর্ট প্রকাশ করেন, এ সময় ব্যবসায়ী তাহের মিয়া জানান, মাধবপুর বাজারে লাইসেন্সবিহীন বৈদ্যুতিক ব্যাটারী চালিত অবৈধ অটোরিক্সার দৌরাত্ম্যও ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এসব অটোরিক্সা চালাচ্ছেন কিছু মৌসুমী রিক্সা চালকরা। আর এসব রিক্সা চালকেরা যাত্রীদের গন্তব্যস্থান না চিনলেও হাঁকিয়ে নিচ্ছেন অধিক ভাড়া, এ ব্যাপারে মাধবপুর পৌর মেয়র (হাবিবুর রহমান মানিক) জানান, পৌর শহরের সৌন্দর্য বৃদ্ধি এবং যানজট ও দুর্ঘটনা প্রতিরোধে এ সব অবৈধভাবে নির্মিত ব্যাটারী চালিত অটোরিকশা উচ্ছেদে শীঘ্রই অভিযান চালানো হবে।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews