1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | মানিকগঞ্জে ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে ক্লাস শুরু
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন

মানিকগঞ্জে ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে ক্লাস শুরু

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

মোশারফ হোসেন :

মানিকগঞ্জের সাটুরিয়ায় ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপজেলার হরগজ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে ক্লাশ শুরু হয়েছে। ক্লাসের আগে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন প্রতিষ্ঠাতা।

বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাস্ক পড়ে, জীবাণুনাশক ইস্প্রে করে, সাবান দিয়ে হাত ধুয়ে, শারীরিক দূরত্ব বজায় রেখে ক্লাসে বসতে দেওয়া হয়েছে। এর আগে শনিবারের মধ্যে সকল ক্লাশ রুম, বিদ্যালয় আঙ্গিনা পরিস্কার করা হয়। শ্রেণি কক্ষে শারীরিক দূরত্ব বজায় নিশ্চিত রেখে করা হয় আসন বিন্যাস। সেই মতে রবিবার পাঠাদান করা হয়।

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আ খ ম নূরুল হক, হরগজ ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান জ্যোতি, প্রধান শিক্ষক মুহাম্মদ বজলুর রহমানসহ রোবার স্কাউট দল অবস্থান নেন বিদ্যালয়ের প্রধান ফটকে। প্রতিটি শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে ভিতরে প্রবেশ করানো হয়। মাস্ক ছাড়া কোন শিক্ষার্থী বিদ্যালয় চত্তরে প্রবেশ করতে দেওয়া হয়নি। এর পর প্রতিটি শিক্ষার্থী সাবান পানি দিয়ে হাত ধুয়ে ক্লাস রুমে যান।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আ খ ম নূরুল হক বলেন, প্রায় দেড় বছর পর ক্লাশ শুরু হচ্ছে। তাই আমার ব্যাক্তিগত উদ্যোগে শিক্ষক ও শিক্ষার্থীদের উৎসাহ দেবার জন্য রজনীগন্ধা ফুল দিয়ে বরণ করে নিলাম।

হরগজ ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন খান জ্যোতি বলেন, আমার ইউনিয়ন পরিষদের উদ্যোগে একাধিকবার মাস্ক বিতরণ করা হয়েছে। তুমরা স্বাস্থ্যবিধি মেনে চলবে। তবেই করেনা প্রতিরোধ করা সম্বভব।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক মুহাম্মদ বজলুর রহমান বলেন, তোমরা যদি নিয়ম না মেনে ক্লাস করতে থাক। আবার যদি করোনা প্রকোপ বেড়ে যায়, পুনরায় বিদ্যালয় বন্ধ ঘোষণা আসতে পারে। তাই তোমরা যে পর্যন্ত করোনার ভ্যাকসিন যে পর্যন্ত না পাচ্ছ সে পর্যন্ত ঘর থেকে বের হলেই মাস্ক পড়তে হবে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews