1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:০৭ পূর্বাহ্ন

মানিকগঞ্জে স্কুল শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

মোশারফ হোসেন :

মানিকগঞ্জে ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের পরীক্ষামূলক টিকা দেওয়া শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে জেলা সদরের কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদ নামের এক শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়ার মাধ্যমে এ টিকা কার্যক্রম শুরু হয়। টিকাদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) লুৎফর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার ৪টি বিদ্যালয়ের ১২০ শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে এই টিকা প্রদান করা হয়। চারটি বিদ্যালয়ের মধ্যে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০০ জন ও আলহাজ জাহিদ মালেক উচ্চ বিদ্যালয় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ২০ জন।

টিকা কার্যক্রম উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন শিশুদের টিকা দিতে হবে। সেই লক্ষ্যে আজ থেকে আমরা টিকা কার্যক্রম শুরু করেছি। মানিকগঞ্জের ১২০ জন শিক্ষার্থীকে টিকা প্রয়োগের মধ্য দিয়ে এই পরীক্ষামূলক কার্যক্রম শুরু হলো। টিকা গ্রহণকারী শিক্ষার্থীদের এক সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হবে। আগামী দুই সপ্তাহের মধ্যে দেশের ২১ টি কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা দেয়া হবে।

টিকাদান কর্মসূচিতে স্বাস্থ্যমন্ত্রণালয়ের মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

পি/বাংলার চোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews