বাংলার চোখ · মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি বারবার আঘাত হানছে : টেলিযোগাযোগ মন্ত্রী
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ · মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি বারবার আঘাত হানছে : টেলিযোগাযোগ মন্ত্রী
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৩৬ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি বারবার আঘাত হানছে : টেলিযোগাযোগ মন্ত্রী

বাংলার চোখ সংবাদ
  • সময় বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৭৯ দেখেছেন

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন,মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে মেনে নিতে পারেনি বলেই বারবার আঘাত হানছে।
ওদের দু:সাহসের সীমা ছাড়িয়ে যেতে দেওয়া যাবে না উল্লেখ করে তিনি বলেন, ‘মনে রাখতে হবে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’।
বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার বলেন, ‘বাঙালি যুদ্ধ করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করবে অনেকে তা চিন্তাও করতে পারেনি। কিন্তু আমাদের একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই সারা দুনিয়াকে তাক লাগিয়ে পৃথিবীর অন্যতম পরাশক্তিকে পরাজিত করে মাত্র ৯ মাসে প্রায় শূন্য হাতে বাঙালির স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছিল। ধাপে ধাপে জাতিকে সংগঠিত করতে গিয়ে বঙ্গবন্ধুকে জেল, জুলম, অত্যাচার সইতে হয়েছিল।
টেলিযোগাযোগ মন্ত্রী মহান বিজয় দিবস উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং এর অধীন বিভিন্ন অধিদপ্তর ও সংস্থার উদ্যোগে বুধবার রাজধানীর আগারগাঁয়ে স্থাপিত ডাকভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূস্পস্তবক অর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: আফজাল হোসেনের সভাপতিত্বে এবং ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হারুনুর রশীদের উপস্থাপনায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কমকর্তা ও কর্মচারিরা অংশ গ্রহণ করেন।
মন্ত্রী বলেন,ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মহাসড়ক নির্মাণের যে দায়িত্ব ডাক ও টেলিযোগাযোগ বিভাগ পালন করছে তার সফলতার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠার মধ্যদিয়ে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রাকে বেগবান করবে।
ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন,‘বঙ্গবন্ধু ছিলেন বলেই বিশ্বে আজ একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে গর্ববোধ করতে পারি’। তিনি এসময় দৃঢ়ভাবে উচ্চারণ করেন বঙ্গবন্ধু এবং স্বাধীনতার পাশাপাশি এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
DMCA.com Protection Status
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews