1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ম্যানচেস্টার সিটির দাপুটে জয়
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:০৬ অপরাহ্ন

ম্যানচেস্টার সিটির দাপুটে জয়

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩

কোচের ডাকে সাড়া দিয়ে চেনা আঙিনায় দাপুটে ফুটবল খেললেন ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। ইংলিশ প্রিমিয়ার লিগে আরেকটি হ্যাটট্রিকের আনন্দে মাতলেন আর্লিং হালান্ড। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে সহজেই হারাল পেপ গুয়ার্দিওলার দল। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রবিবার (২২ জানুয়ারি) লিগ ম্যাচটি ৩-০ গোলে জিতেছে শিরোপাধারীরা।

শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা সিটি প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় অষ্টাদশ মিনিটে। কেভিন ডে ব্রুইনে ডি-বক্সে খুঁজে নেন হালান্ডকে। নরওয়ের এই তারকার শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক জোজে সা। ২৮তম মিনিটে কাছ থেকে জ্যাক গ্রিলিশের প্রচেষ্টাও আটকে দেন তিনি।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ‘ডেডলক’ ভাঙেন হালান্ড। ডে ব্রুইনের ক্রসে ছয় গজ বক্সের মুখে প্রতিপক্ষের এক ডিফেন্ডারের ওপর লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন তিনি। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ হতে পারত। ডি-বক্সে একজনের বাধা এড়িয়ে গ্রিলিশের জোরাল শট গোলরক্ষককে পরাস্ত করলেও গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার নাথান কলিন্স।

দ্বিতীয়ার্ধের শুরুতে চার মিনিটের মধ্যে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন হালান্ড। ৫০তম মিনিটে সফল স্পট কিকে দ্বিতীয় গোলটি করেন তিনি। ইলকাই গিনদোয়ানকে ডি-বক্সে রুবেন নেভেস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পরের গোলটি বলা যায় সিটিকে একরকম উপহার দেন উলভারহ্যাম্পটনের গোলরক্ষক সা। সতীর্থের ব্যাকপাস পেয়ে তিনি দুর্বল পাসে বল তুলে দেন রিয়াদ মাহরেজের পায়ে। এই ফরোয়ার্ডের পাস থেকে ফাঁকা জালে বল পাঠান হালান্ড।

সিটির জার্সিতে প্রথম মৌসুমে প্রিমিয়ার লিগে ১৯ ম্যাচেই হালান্ডের হ্যাটট্রিক হলো ৪টি। আর গোল মোট ২৫টি। এর মধ্যে ইতিহাদ স্টেডিয়ামে ১১ ম্যাচে গোল ১৮টি। খানিক পরই হালান্ডকে তুলে নিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড হুলিয়ান আলভারেসকে নামান গুয়ার্দিওলা।

৬৬তম মিনিটে মাহরেজ সফরকারীদের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। ৮০তম মিনিটে বের্নার্দো সিলভার ক্রস দূরের পোস্টে পেয়ে হেড লক্ষ্যে রাখতে পারেননি গিনদোয়ান।

সিটির সাম্প্রতিক সময়টা ভালো কাটছিল না। সাউথ্যাম্পটনের কাছে হেরে লিগ কাপের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর প্রিমিয়ার লিগে তারা হেরে বসে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। গত রাউন্ডে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে প্রথমার্ধে ২-০তে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে ৪-২ গোলে জিতলেও খেলোয়াড়দের কাছ থেকে আরও বেশি তাড়না দেখতে চাওয়ার কথা বলেছিলেন গুয়ার্দিওলা। উলভারহ্যাম্পটনের বিপক্ষে হলান্ড-মাহরেজদের পারফরম্যান্সে দেখা গেল সেই তাড়না।

এই জয়ে লিগ টেবিলে আর্সেনালের সঙ্গে ব্যবধান আপাতত ২ পয়েন্টে কমিয়ে এনেছে সিটি। ২০ ম্যাচে গুয়ার্দিওলার দলের ৪৫ পয়েন্ট। সিটির চেয়ে দুই ম্যাচ কম খেলে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আর্সেনাল দিনের পরের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলবে।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews