1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | রংপুরে আশ্রয়ণের ঘর থেকে বঞ্চিত ১৫ পরিবার
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:০৪ অপরাহ্ন

রংপুরে আশ্রয়ণের ঘর থেকে বঞ্চিত ১৫ পরিবার

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

মোঃআরিফুল ইসলাম :

দেশের মানুষ কেউ গৃহহীন থাকবে না এই চিন্তা মাথায় রেখে জননেত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে গৃহহীনদের মাঝে ঘরের সুব্যবস্থা করেন। কিন্তু সেই সুফল বঞ্চিত হচ্ছেন রংপুর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোরক মন্ডপের আশ্রয়ণ প্রকল্পের ১৫ পরিবারের বাসিন্দারা।

চারিদিকে খালখন্দে ভরা সামান্য বৃষ্টিতে ঘরের চারিদিকে থই থই পানি। এছাড়াও খাবার পানির সু-ব্যবস্থা না থাকায় কেউ ঘরে থাকছে না।

সরেজমিনে সেখানে গেলে উপকার ভোগী স্বামী পরিত্যক্তা নুরবানু (২২) জানান, আমি ঘর পেয়ে খুবই খুশি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ, আমাগো (আমাদের) ঘরের ব্যবস্থা করে দেয়ার জন্য। আমার স্বামী ছাইড়া (ছেড়ে) গেছে এই ছোট মেয়ে সুরভী (৪) কে নিয়ে এখন মায়ের বাসায় কষ্ট কইরা (করে) থাকি। আশ্রয়ণের ঘরে উঠতে পারলে কষ্ট অনেকটা কাইটা (কেটে) যাইতো। ঘরগুলান (গুলো) নিচু জায়গায় করায় চারিদিকে খালখন্দে পানি জইমা (জমে) থাকে আর ঘরে উঠলে বাহিরে বের হমু ক্যামনে? এখানে আসার মত কোন রাস্তাও নাই, খাবার জলেরও কোন ব্যবস্থা নাই।

আর জমির কাগজ পত্র সম্পর্কে বলেন, আমরা এখনো জমির দলিল পাইনি কিন্তু ঘর বুইঝা (বুঝে) পাইছি, এগুলা সমস্যার কারণে ঘরে উঠছি না।

আরও একজন উপকারভোগী জেলেখা বেগম (৩৫) স্বামী সুমার আলী (৪৫) যাদের দুই মেয়েসহ কষ্ট করে থাকছেন। তারাও ঘর পেয়ে আনন্দিত কিন্তু আশ্রয়ণের নানান সমস্যার কারণে ঘরে এখনও উঠেনি। আশ্রয়ণের থাকার অনুমতি থাকলেও এসব সমস্যা সমাধানে কেউ এগিয়ে আসেনি বলে অভিযোগ এলাকাবাসীর।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews