বাংলার চোখ | রংপুরে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | রংপুরে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:০২ পূর্বাহ্ন

রংপুরে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু

বাংলার চোখ সংবাদ
  • সময় রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৪ দেখেছেন
রংপুরে করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু
Image: Collected/Symbolic

সারা দেশের ন্যায় রংপুরেও করোনার ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। মেডিকেল কলেজ হাসপাতালের বুথে প্রথম করোনা ভ্যাকসিন নিয়েছেন রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। জেলা প্রশাসক আসিফ আহসান, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু ও সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় পর্যায়ক্রমে ভ্যাকসিন গ্রহণ করেন।

রবিবার সকাল সোয়া ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড কোয়ারেন্টাইন সেন্টারে ভ্যাকসিন প্রদানের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। মেয়র ও স্বাস্থ্য কর্মকর্তারা ভ্যাকসিন নেয়ার পর পরই রেজিস্ট্রেশনকৃত বিভিন্ন চিকিৎসক ও কর্মকর্তা ভ্যাকসিন গ্রহণ করেন।

ভ্যাকসিন গ্রহণের পর সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আতঙ্কিত না হয়ে সকলেরই ভ্যাকসিন গ্রহণ করা প্রয়োজন। সাধারণ মানুষ যেন আতঙ্কিত না হয় এ জন্য সবার আগে ভ্যাকসিন নিয়েছি।

সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, বিকেল ৫টা পর্যন্ত জেলায় সাত হাজার ৬৩২ জন রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে চিকৎসক রয়েছেন ৫০০ জন। রংপুরে প্রথম ধাপে সাত উপজেলায় সাতটি এবং সিটি কর্পোরেশন এলাকার জন্য আটটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। সিটির ভেতরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং উপজেলাগুলোতে স্বাস্থ্য কমপ্লেক্সে  থেকে এসব টিকা দেয়া হবে। প্রথম দিন ১৫শ জনকে টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে আরও ডোজ আসলে নিয়ম মাফিক এসব টিকা দেয়া হবে।

সিভিল সার্জন হিরম্ব কুমার রায় আরও জানান, স্বাস্থ্যকর্মী, পুলিশ, মুক্তিযোদ্ধা, প্রশাসনের কর্মকর্তা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়া হবে। টিকা দেয়ার কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews