বাংলার চোখ · রংপুরে চিনিকলের সামনে আগুন জ্বালিয়ে এলাকাবাসী-শ্রমিকদের বিক্ষোভ
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ · রংপুরে চিনিকলের সামনে আগুন জ্বালিয়ে এলাকাবাসী-শ্রমিকদের বিক্ষোভ
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৪৮ অপরাহ্ন

রংপুরে চিনিকলের সামনে আগুন জ্বালিয়ে এলাকাবাসী-শ্রমিকদের বিক্ষোভ

বাংলার চোখ সংবাদ
  • সময় মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৮৯ দেখেছেন

চিনিকল বন্ধের প্রতিবাদে রংপুরের শ্যামপুর চিনিকলের সামনে এবং বাজারে রোববার দিনভর টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী, কর্মরত শ্রমিক, কর্মকর্তা ও আখ চাষিরা।

ব্লাড ফর শ্যামপুর নামের একটি সংগঠনের ব্যানারে কয়েক হাজার শ্রমিক ও এলাকাবাসী শ্যামপুর বাজার থেকে একটি বিক্ষোভ নিয়ে শ্যামপুর চিনিকলের প্রধান ফটকের সামনে অবস্থান নেয়। সেখানে টায়ারে আগুন ধরিয়ে দিয়ে বিক্ষোভ করতে থাকে তারা। বিক্ষোভের সময় একজন শ্রমিক আগুনে ঝাপ দেয়ারও চেষ্টা করে। পরে অন্য শ্রমিকরা সেখান থেকে তাকে তুলে আনেন। এ সময় চিনিকলটি আবারও চালুর জন্য বিভিন্ন ধরনের শ্লোগান দেয় তারা।

এর আগে সকাল দশটায় চিনিকল সংলগ্ন শ্যামপুর বাজারের প্রধান সড়কের এক পাশে দাঁড়িয়ে প্রায় দুই কিলোমিটার ব্যাপী মানববন্ধনে অংশ নেয় তারা। বাজারের সকল দোকান বন্ধ রেখে শ্রমিক, আখচাষি ও এলাকাবাসীর সাথে মানববন্ধন ও বিক্ষোভে অংশ নেন দোকানিরাও।

এ সময় বক্তারা বলেন, গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবেই চিনিকলগুলোকে বন্ধ করে দেয়া হয়েছে। এর মাধ্যমে শ্যামপুর চিনিকলের ৮০০ শ্রমিক কর্মকর্তা-কর্মচারী, ১২ হাজার আখচাষিসহ পরোক্ষ ও প্রত্যক্ষভাবে জড়িত প্রায় দুই লাখ মানুষের জীবন-জীবিকা হুমকির মুখে পড়েছে। তারা বলেন, মিল বন্ধ ঘোষণার প্রক্রিয়া বাতিল করা না হলে রাজপথ-রেলপথ সব পথ বন্ধ করে দিয়ে আন্দোলন করবেন তারা।

ব্লাড ফর শ্যামপুরের সভাপতি সোহেল রানা জানান, চিনিকলটি এই অঞ্চলের একমাত্র ভারি শিল্প। এরসাথে আমাদের রক্তের সম্পর্ক। যতদিন মিলটি বন্ধের ঘোষণা থেকে সরকার সরে আসবেন না, ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
DMCA.com Protection Status
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews