1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | রমজান উপলক্ষে কানাডা প্রবাসী বাংলাদেশিদের ব্যতিক্রমী উদ্যোগ
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৭:১০ পূর্বাহ্ন

রমজান উপলক্ষে কানাডা প্রবাসী বাংলাদেশিদের ব্যতিক্রমী উদ্যোগ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ১১ এপ্রিল, ২০২১

করোনা মহামারির দুর্যোগময় মুহূর্তে ‘ফুড ড্রাইভ’ নামক এক ব্যতিক্রমী কর্মসূচি হাতে নিয়েছে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরি। এই কর্মসূচির মাধ্যমে অ্যাসোসিয়েশন রমজান মাসে প্রবাসী বাংলাদেশিদের মাঝে ইফতার বিতরণ করবে এবং কানাডিয়ান কানাডার ফুড ব্যাংকে ফুড ভেলিভারি দেবে।

ইতিমধ্যেই বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরি প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে বিভিন্ন শুকনা খাবার এবং ইফতারের জন্য অর্থ সংগ্রহ শুরু করেছে। পুরো রমজান মাসে প্রতি শনিবার ও রোববার বাংলাদেশ সেন্টারে অর্থ ও খাবার সংগ্রহ করা হবে।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন জানান, ‘আমরা সবাই যখন এক সংকটময় মুহূর্ত অতিক্রম করছি তখন কানাডার ক্যালগেরিতে বসবাসরত প্রবাসীদের মাঝে ইফতার সামগ্রী তাদের ঘরে পৌঁছে দেয়া এবং কানাডিয়ান ফুড ব্যাংকে কানাডিয়ানদের মধ্যে শুকনা খাবার বিতরণের কর্মসূচি হাতে নিয়েছি। এতে রমজান মাসে প্রবাসীরা সুষ্ঠুভাবে ঘরে বসে ইফতার করতে পারবে এবং আশ্রয়হীনদের কিছুটা হলেও খাদ্য সংকট দূর হবে। পুরো রমজান জুড়ে এই কর্মসূচি চলবে। যে কেউ তার নিজ সাধ্যমতো টাকা বা শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করে অংশ নিতে পারবেন।’

সংগঠনের সাধারণ সম্পাদক জয়ন্ত বসু বলেন, ‘সেবামূলক এই কর্মসূচিতে ইতিমধ্যেই ক্যালগেরির প্রবাসীদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি। আশা করি সবাই এই কর্মসূচিতে অংশ নেবেন। আমাদের উদ্দেশ্য সারা বিশ্বের ক্রান্তিকালের এই মুহূর্তে কিছুটা হলেও মানবসেবায় এগিয়ে আসা।’

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরি শুধু এই কর্মসূচিই নয়, প্রবাসীদের মাঝে নিয়মিত সেবা এবং বিভিন্ন জনহিতকর কাজে অংশগ্রহণ করে থাকে।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews