1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সুপ্রিম কোর্টের প্রধান ফটক বন্ধ, প্রবেশে কড়াকড়ি
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন

সুপ্রিম কোর্টের প্রধান ফটক বন্ধ, প্রবেশে কড়াকড়ি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ২৮ মে, ২০২২

বাংলার চোখ নিউজ :

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে রোববার (২৯ মে) থেকে সকাল সাড়ে ১০টার পর সুপ্রিম কোর্টের প্রধান ফটক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার বিকেলে সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, রোববার থেকে সুপ্রিম কোর্টের মূল গেট সকাল সাড়ে ১০টার পর থেকে সম্পূর্ণ বন্ধ থাকবে। মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে। জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত খোলা থাকবে।

বার কাউন্সিল সংলগ্ন আউট গেট দিয়ে কেবলমাত্র গাড়ি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে বের হবে। সেই গেট দিয়ে কোনো ধরনের গাড়ি প্রবেশ করতে পারবে না। ন্যায় সরণির গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে।

সাইফুর রহমান বলেন, প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী আজ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, পুলিশের কর্মকর্তারা ও আমি মিলে সুপ্রিম কোর্টের সবগুলো গেট পরিদর্শন করেছি। আগামীকাল থেকে প্রবেশ পথগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে।

গত ২৬ মে বৃহস্পতিবার ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ সুপ্রিম চত্বরে ছড়িয়ে পড়ার ঘটনায় রোববার থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়। সেদিন বৈঠকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিম কোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে।

বিচারপ্রার্থী ও আইনজীবীরা যাতে সুপ্রিম কোর্টে নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে থাকতে পারেন, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আদালত অঙ্গনে যাতে কোনো বহিরাগত লোক ঢুকতে না পারে সে ব্যবস্থা নিশ্চিত করা হবে।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews