1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | লকডাউন! বাঁধা দেওয়া কি সঠিক হচ্ছে? প্রশ্ন সচেতন মহলের
রবিবার, ০৯ মে ২০২১, ১০:৩২ অপরাহ্ন

লকডাউন! বাঁধা দেওয়া কি সঠিক হচ্ছে? প্রশ্ন সচেতন মহলের

জামান ভূঁইয়া
  • সময়ঃ শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

বিশেষ প্রতিনিধি :

সারা পৃথিবীতে আজ করোনা ছড়িয়ে পরেছে ব্যাপক ভাবে । পৃথিবীর প্রায় প্রতিটি দেশেই কম বেশি করোনা আছে । কোন কোন দেশে তা মারাত্মক আকার ধারণ করছে । আমাদের বাংলা দেশে করোনা বৃদ্ধি পাচ্ছে দিন দিন ।

পৃথিবীর অনেক দেশেই করোনার কারনে লকডাউন দেওয়া হচ্ছে । সারা পৃথিবীর এমন কোন দেশের নাম জানা নাই যে , যেখানে লকডাউন দেওয়ার পর সেই দেশের মানুষ তার বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ করছে ।

বাংলা দেশ একটা ছোট্ট আকারের দেশ জনসংখ্যার তুলনায় । বর্তমানে আমাদের এই ছোট্ট বাংলা দেশে প্রায় আঠার কোটি মানুষের বাস । এখানে সচেতনতা না থাকার কারনে করোনার মতো ভয়ংকর ভাইরাসটি প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে ।

বর্তমান সরকার , বিশেষ করে আমাদের সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর ভাবে করোনা বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করায় আল্লাহর রহমতে গত বছর এ রোগ থেকে অনেকটাই আমরা রেহাই পেয়েছি ।

আল্লাহর রহমতে এবারো সরকার সেই দৃষ্টিকোণ থেকেই লকডাউন দিয়ে দেশের মানুষকে করোনা থেকে সুরক্ষা করার চেস্টা করছে । তাছাড়া আরো একটি বিশয় হলো , গত বছর করোনাকালে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা , মানবতার মা সারা পৃথিবীতে করোনার বিষয়ে কাজ করে সুনাম অর্জন করেছেন । এ কথাটি সবার মনে রাখা উচিৎ ।

আল্লাহর রহমতে আমরা যদি এ ব্যপারে সচেতন হই এবং বুঝে শুনে চলা ফেরা করি , বিধি বিধান মেনে চলি , তবে আল্লাহ আমাদের সহায় হবেন এবং করোনার মতো একটা ভয়ংকর রোগ থেকে রক্ষা পাব । তাই আসুন আমরা দেশ ও জাতির এ দুঃসময়ে ভেদাভেদ ভুলে লকডাউন মেনে চলি ।

সবাই সুস্থ থাকার চেস্টা করি এবং দেশে কোন প্রকার বিশৃঙ্খলা না লাগুক , আমরা সবাই করোনা সহ সকল প্রকার রোগব্যাধি থেকে মুক্তি পাই । আর এ সময় দেশে যারা ধনী এবং ভাল সম্পদশালী আছেন তারা এগিয়ে আসুন গরীব দুঃখী মানুষের পাশে দাড়ান ।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews